১৭ জানুয়ারি, ২০১৭ ০৮:৪১

বছরের শুরুতে দঙ্গলের ঝুলিতে প্রথম পুরস্কার

অনলাইন ডেস্ক

বছরের শুরুতে দঙ্গলের ঝুলিতে প্রথম পুরস্কার

শাহরুখের সঞ্চালনায় ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত হল ৬২তম ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডস। একদিকে যেমন সেরা অভিনেতার খেতাব পেলেন আমির। অভিনেত্রী আলিয়া ভাট। সঙ্গীতের জন্য তিনটি পুরস্কার অ্যায় দিল হে মুশকিল। আর জীবনকৃতি সম্মানে সম্মানিত শত্রুঘ্ন সিন্হা।

সেরা অভিনেতা আমির খান। সেরা ছবি দঙ্গল। দঙ্গলের জন্য সেরা পরিচালক নীতিশ তিওয়ারি। সঙ্গে দঙ্গলে সেরা অ্যাকশনের জন্য পুরস্কৃত শ্যাম কুশল। এইভাবেই বছর শুরুর প্রথম মাসে দঙ্গলের ঝুলিতে প্রথম পুরস্কার। চারটি ফিল্ম ফেয়ার পুরস্কার জিতে নিল আমির অভিনীত সিনেমা হলে রেকর্ড গড়া এই ছবি। উড়তা পঞ্জাবে জন্য সেরা অভিনেত্রীর খেতাব আলিয়া ভাটের মুকুটে। শ্রীদেবীর হাত থেকে এই পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত আলিয়া। পাশাপাশি এই ছবির জন্য ক্রিটিক চয়েসে সেরা অভিনেতা শাহিদ কাপুর। ছবিটি জিতেছে আরও দুটি পুরস্কার।

ক্রিটিক চয়েসে নীরজার জন্য সোনম হলেন সেরা অভিনেত্রী। সেরা ছবি নীরজা। সেরা সহ অভিনেত্রী শাবানা আজমি। সেরা সম্পাদনা ও সেরা সিনেমাটোগ্রাফি। প্রত্যাশা মতই নীরজার ঝুলিতে এল পাঁচটি পুরস্কার। পাঁচটি পুরস্কার কাপুর অ্যান্ড সনস ছবিরও। সেরা স্ক্রিন প্লে, সেরা গল্প, সেরা ব্যাকগ্রাউন্স স্কোর। সকলকে পিছনে ফেলে ঋষি কাপুর তার অভিনয়ের জন্য ছিনিয়ে নিলেন সেরা সহ অভিনেতার সম্মান। আবার আদিল শেখ পুরস্কৃত  কাপুর অ্যান্ড সনসের কর গয়ি চুল গানে কোরিওগ্রাফির জন্য।

অনিরুদ্ধ রায়চৌধুরির পিঙ্ক এত ছবির মাঝেও ছিনিয়ে নিল সেরা ডায়লগের খেতাবটি। লাইফটাইম পুরস্কারে পুরস্কৃত শত্রুঘ্ন সিনহা। অ্যায় দিল হ্যায় মুশকিলের জন্য সেরা অ্যালবামের ট্রফি ব্যাগে পুরলেন প্রীতম, অ্যায় দিল হ্যায় মুশকিল টাইট্রেল ট্র্যাকের জন্য সেরা প্লে-ব্যাক সিঙ্গার অরিজিত্‍ সিং। চান্না মেরেয়া গানের জন্য সেরা গীতিকার অমিতাভ ভট্টাচার্য। সঙ্গে আর ডি বর্মন নতুন মিউজিক ট্যালেন্ট লিস্টে বুল্লেয়া গানের জন্য ট্রফি হাতে অমিত মিশ্র। সুলতানের ঝুলিতে একটি পুরস্কার। জাগ ঘুমিয়ে গানের জন্য সেরা প্লে-ব্যাক গায়িকা নেহা ভাসিন। আমির, সালমান পুরস্কৃত। পুরস্কৃত হল শাহরুখের ছবিও সেরা ভিশ্যুয়াল এফেক্টসে।

বিডি প্রতিদিন/১৭ জানুয়ারি ২০১৭/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর