১৮ জানুয়ারি, ২০১৭ ১৬:৫৬

শেষ পর্যন্ত ধরাই দিলেন অধরা

শামছুল হক রাসেল

শেষ পর্যন্ত ধরাই দিলেন অধরা

''রূপালি জগৎ নিয়ে ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতাম। বলতে পারেন, কেমন যেন রঙিন জগৎ মনে হতো একে। যখন ছবিতে নায়ক-নায়িকাদের দেখতাম, উদগ্রীব হয়ে চিন্তা করতাম তাদের যদি সামনা-সামনি দেখতে পেতাম। কেমন হবে তাদের ভাবভঙ্গী। এসব নিয়ে ভাবতে ভাবতে কখন যে সিনেমায় আসার সিদ্ধান্ত নিলাম তা টেরই পাইনি।" বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে ফিল্মপাড়ার স্বপ্ন ও যাত্রা নিয়ে এভাবেই নিজের উচ্ছ্বাস প্রকাশ করলেন অধরা খান।

শরীরী অবয়ব বা বডি ল্যাঙ্গুয়েজ বলতে যা বোঝায় তার পুরোটাই রয়েছে অধরার মাঝে। হালের যে কোনো নায়িকার সঙ্গে টেক্কা দিতে নিজেকে প্রস্তুত করে চলেছেন। তবে এখনও ডানা মেলে উড়তে শেখেননি এই লাস্যময়ী। কারণ এখনও প্রেক্ষাগৃহে ওঠেনি তার কোনো ছবি। সবকিছু ঠিক থাকলে, এ বছরই নাম লেখাবেন নবাগত নায়িকার তালিকায়। গত বছরের জানুয়ারিতে শাহিন সুমনের পরিচালনায় 'পাগলের মতো ভালবাসি' ছবিতে চুক্তিবদ্ধ হয়ে রূপালি জগতে পা রাখেন অধরা। সেই ধারাবাহিকতায় যোগ দেন মিজানুর রহমান মিজানের 'রাগী' ছবিতে। সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন সাজ্জাদ খানের 'মনের শহর' ছবিতে।

বর্তমান ব্যস্ততা নিয়ে অধরা বলেন, ''মার্চে শুরু হবে 'মনের শহর' ছবিটি শুটিং। আশা করি এরই মাঝে শেষ হয়ে যাবে 'পাগলের মতো ভালবাসি' ছবির কাজ। কারণ এ ছবির আর সামান্য কিছু চিত্রধারণ বাকি রয়েছে। এদিকে, চলচ্চিত্র সমিতির বনভোজনের একটি আয়োজনে পারফর্ম করার সিদ্ধান্ত নিয়েছি। এছাড়া অভিনয় নিয়ে আরও কিছু পরিকল্পনা রয়েছে আমার।''

অধরা আরও বলেন, ''মূলত, মনের শহরে একটি মিষ্টি প্রেমের গল্প তুলে ধরা হবে। আর প্রেমিক অনেকটা খামখেয়ালি স্বভাবের। এভাবেই এগিয়ে চলে মনের শহর ছবিটির কাহিনী। এ ছাড়া শাহিন সুমন ভাইয়ের মাতাল নামের আরও একটি ছবির কাজ শুরু হবে শিগগিরই।''

বড় পর্দা ছাড়া আপাতত আর কোনো লক্ষ্য নেই বলে জানালেন অধরা। রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ করছেন এই লাস্যময়ী। পরিবারের ৪ ভাই বোনের মধ্যে তৃতীয় তিনি। তাই আদর যেমন পেয়েছেন তেমনি শিখেছেন স্নেহ করতে। অন্যদিকে, পরিচালকরা বলেছেন, অধরাকে কমপক্ষে ৪/৫ কেজি ওজন বাড়াতে হবে। তাই চেষ্টা করছেন এই ওজন বৃদ্ধি করতে। এখন দেখার পালা অধরার ক্যারিয়ার দর্শক হূদয়ে কতটা ধরা দেয়।


বিডি-প্রতিদিন/১৮ জানুয়ারি, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর