২২ জানুয়ারি, ২০১৭ ১৬:১৯

শাহরুখকে কটাক্ষ বিজেপি নেতার

অনলাইন ডেস্ক

শাহরুখকে কটাক্ষ বিজেপি নেতার

অসহিষ্ণুতা বিতর্ক যেন ছেড়েও ছাড়ছে না বলিউড বাদশা শাহরুখ খানকে। ‘রইস’ মুক্তির মাত্র কয়েকদিন আগে সেটা আবারও মাথাচাড়া দিল। পরোক্ষভাবে শাহরুখকে দেশদ্রোহী বলেই আক্রমণ করে বসলেন ভারতের ক্ষমতাসীন দলের নেতা কৈলাশ বিজয়বর্গীয়।

শাহরুখের ‘রইস’ ছবির সঙ্গেই মুক্তি পাচ্ছে হৃতিক রোশনের ‘কাবিল’। এ দুই ছবি নিয়ে সিনেপ্রেমীদের মধ্যে চাপানউতোর চলছেই। এবার ছবি দুটির নাম ব্যবহার করেই শাহরুখকে এক হাত নিলেন বিজেপি নেতা। টুইট করে জানালেন, যে ‘রইস’ দেশের নয়, সে কোন কাজের নয়। বরং ‘কাবিল’ দেশভক্তের পাশেই দাঁড়ানো উচিত। নাম না করলেও শাহরুখই যে তার লক্ষ্য, সে ইঙ্গিত স্পষ্ট।

৫০ বছরে পা দিয়েই এক সাক্ষাৎকার নিয়ে বিতর্কে জড়িয়েছিলেন শাহরুখ। দেশে বাড়তে থাকা ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে মুখ খুলে নানা সমালোচনায় বিদ্ধ হয়েছিলেন। গোদের উপর বিষফোঁড়া হয়ে দাঁড়ায় ভারতীয় ছবিতে পাক শিল্পীদের কাজ করা নিয়ে জারি হওয়া ফতোয়া। শাহরুখের রইস-এ কাজ করেছেন পাক অভিনেত্রী মাহিরা খান। উরি হামলার পর যখন এ ফতোয়া লাগু হয়, ততদিনে রইস-এর কাজ প্রায় শেষ হয়েছে। একই ইস্যুতে বিপাকে পড়েছিল করণ জোহরের ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ও। শেষমেশ মুচলেকা দিয়ে ও সেনা তহবিলে অর্থ জমা দিয়ে ছবিটি মুক্তি পায়। এ নিয়ে তাই আগেভাগেই রাজ ঠাকুরের সঙ্গে দেখা করেন শাহরুখ। মাহিরা কোনরকম প্রচারে অংশ নেবেন না জানানোর পর, ছবি মুক্তিতে কোনরকম বাধাও আসেনি। তবে মুক্তির ঠিক আগে আবার নতুন করে ঝামেলায় পড়লেন বলিউড কিং।

অসহিষ্ণুতা বিতর্ক নিয়ে এর আগেও শাহরুখকে নিশানা করেছিলেন কৈলাশ বিজয়বর্গীয়। জানিয়েছিলেন, শাহরুখ ভারতে বাস করলেও তার মন পড়ে আছে পাকিস্তানে। অসহিষ্ণুতা নিয়ে মুখ খোলার জেরে তার প্রশ্ন ছিল, মুম্বাই হামলার সময় শাহরুখ খান কোথায় ছিলেন? এভাবেই ছবি মুক্তির আগে এবার নাম না করে ফের কিং খানকে আক্রমণ করলেন তিনি৷

যদিও এ সব সত্ত্বেও ছবির প্রমোশন চালিয়ে যাচ্ছেন শাহরুখ। আর তার সঙ্গী খুদে আব্রামও। বাবার মতোই টুডি চশমা পরে খুদে রইস হয়ে উঠেছে সে।

সূত্র্র: সংবাদ প্রতিদিন

বিডি-প্রতিদিন/২২ জানুয়ারি, ২০১৭/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর