Bangladesh Pratidin

প্রকাশ : ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৩৭ অনলাইন ভার্সন
আপডেট : ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:১১
এবার ট্রাম্পের নিষেধাজ্ঞার বিরুদ্ধে সরব অ্যাঞ্জোলিনা
অনলাইন ডেস্ক
এবার ট্রাম্পের নিষেধাজ্ঞার বিরুদ্ধে সরব অ্যাঞ্জোলিনা
অ্যাঞ্জোলিনা জোলি

প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা গ্রহণের পর থেকেই ডোনাল্ড ট্রাম্পের ওপর যে মার্কিনবাসী অখুশি তার প্রমাণ মিলেছে বারবার। বিশেষত ডোনাল্ড ট্রাম্পের অভিবাসন নীতি ঘোষণার পর থেকেই তার বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া দেখা দিতে শুরু করে বিশ্বের অন্যান্য দেশেও। নানা দিক থেকে প্রতিবাদের ঝড় উঠেছে তার বিরুদ্ধে। এ বার তার বিরুদ্ধে মুখ খুললেন অ্যাঞ্জোলিনা জোলি।

শুধুমাত্র অভিনেত্রী নন, একজন সমাজকর্মী হিসেবেও অ্যাঞ্জোলিনা জোলি বিশেষ ভাবে পরিচিত। ২০১২ থেকে ইউনাইটেড নেশনস হাই কমিশনার অফ রিফিউজির দূত হিসেবে কাজ করছেন এই হলিউড অভিনেত্রী। সম্প্রতি তিনি বলেন, ‘‘এই অভিবাসন নীতির বিরুদ্ধে প্রতিবাদ করা উচিত। আমাদের নিজেদেরই নিজেদের রক্ষা করতে হবে। যে ভাবে শরণার্থীদের পুনর্বাসন আটকানো হচ্ছে, বা কিছু মুসলিম দেশের নাগরিকদের আমেরিকা আসা বন্ধ করা হচ্ছে, সেটা কখনও আমেরিকানদের কাছে কাঙ্খিত নয়। নিরাপত্তার নামে আমরা নিজেদের মূল্যবোধ ভুলে যেতে পারি না। শরণার্থীদের জন্য দরজা বন্ধ করে দিলেই যে আমরা নিরাপদ হয়ে যাব, এমন তো নয়। ’’

জোলি আরও বলেন, ‘‘নাগরিকদের চাহিদা আর আন্তর্জাতিক দায়িত্বের মধ্যে সামঞ্জস্য রেখে চলতে হবে সরকারকে। শুধু ভয় নয়, নির্দিষ্ট কারণ থাকলে তবেই এমন ধরনের সিদ্ধান্ত নেওয়া উচিত। ”

 

বিডি-প্রতিদিন/ ৩ ফেব্রুয়ারি, ২০১৭/ আবুল্লাহ সিফাত-১

আপনার মন্তব্য

up-arrow