Bangladesh Pratidin

প্রকাশ : ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:১৯ অনলাইন ভার্সন
আপডেট :
ফেসবুকে অভিনয়শিল্পী সংঘের নির্বাচনী প্রচারণা নিষেধ
অনলাইন ডেস্ক
ফেসবুকে অভিনয়শিল্পী সংঘের নির্বাচনী প্রচারণা নিষেধ

অপ্রীতিকর ঘটনা এড়াতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সব ধরনের প্রচারণা নিষিদ্ধ করেছেন অভিনয়শিল্পী সংঘের আহ্বায়ক নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ। বৃহস্পতিবার তিনি এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, এই মুহূর্ত থেকে ফেসবুকে অভিনয়শিল্পী সংঘের সকল প্রকার নির্বাচনী প্রচারণা নিষিদ্ধ করা হলো। এই সিদ্ধান্ত অমান্যকারীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করা হবে। নির্বাচন কমিশন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাও গ্রহণ করবেন।

মামুনুর রশিদ গণমাধ্যমকে জানান, সম্প্রতি এক ভক্ত তারিনকে নিয়ে একটি বিব্রতকর পোস্ট দেন তার ফেসবুকে। সেখানে তিনি জানান, তারিন নির্বাচনে না জিতলে সেই ভক্ত আত্মহত্যা করবেন! এ ধরনের প্রচারণা বিব্রতকর। এসব এড়াতেই অনলাইনে সব ধরনের প্রচারণা নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে অভিনয় শিল্পী সংঘ।

অভিনয়শিল্পী সংঘের নির্বাচন চলতি মাসের ১০ তারিখ। এবারের নির্বাচনে ১২টি পদের ২৪টি আসনের জন্য লড়াই করছেন ৫০ অভিনয়শিল্পী। সংঘের সদস্য সংখ্যা ৭২০ জন বলে জানা গেছে।  

সভাপতি পদে প্রার্থিতা ঘোষণা করেছেন শহিদুল আলম সাচ্চু, শহীদুজ্জামান সেলিম, ডিএ তায়েব ও গোলাম মোস্তফা। সহ-সভাপতি পদে আজাদ আবুল কালাম, আদিত্য আলম, ইকবাল বাবু, তারিন জাহান, জাহিদ হোসেন শোভন, তানভীন সুইটি ও রফিকুল্লাহ সেলিম। সাধারণ সম্পাদক পদে আহসান হাবিব নাসিম, মীর সাব্বির ও সিদ্দিকুর রহমান।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে আনিসুর রহমান মিলন, আশরাফ কবির, কামাল হোসেন বাবর, নূর মোহাম্মদ, রওনক হাসান ও সুমনা সোমা। সাংগঠনিক সম্পাদক পদে লুৎফর রহমান জর্জ ও শহিদ আলমগীর। দফতর সম্পাদক পদে শামস সুমন ও তানভীর মাসুদ।  

অর্থ সম্পাদক পদে তানিয়া আহমেদ (বিনা ভোটে নির্বাচিত)। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ঊর্মিলা শ্রাবন্তী কর ও শাহরিয়ার নাজিম জয়। অনুষ্ঠান সম্পাদক পদে এসএম আরমান পারভেজ, বন্যা মির্জা, শহীদুল আলম বাবু ও হাসান জাহাঙ্গীর।  

আইন ও কল্যাণ সম্পাদক পদে শামীমা ইসলাম তুষ্টি ও শিরীন বকুল। তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে ওমর আয়াজ অনি ও আদনান ফারুক হিল্লোল।  

কার্যনির্বাহী পরিষদের ১০টি পদের জন্য লড়াই করবেন আহসানুল হক মিনু, ইন্তেখাব দিনার, ওয়াসিম যুবরাজ, জাকিয়া বারী মম, নওশীন, নিকুল কুমার মণ্ডল, মাহমুদ মোস্তফা, আফতাব উদ্দিন খান, নির্জন আজাদ, মুকুল সিরাজ, শেখ মেরাজুল ইসলাম, সনি রহমান, সেলিম মাহবুব, সুজাত শিমুল ও হুমায়ুন কাবেরী।


বিডি প্রতিদিন/৪ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow