Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:১২ অনলাইন ভার্সন
আইনজীবীদের নিয়ে ঠাট্টা করায় অক্ষয়ের ছবির চার দৃশ্য বাদ
অনলাইন ডেস্ক
আইনজীবীদের নিয়ে ঠাট্টা করায় অক্ষয়ের ছবির চার দৃশ্য বাদ

ট্রেলারেই ঝড় তুলেছিল অক্ষয় কুমারের ‘জলি এলএলবি ২’। ভারতীয় বিচারব্যবস্থার দৈন্যতা বেশ মজার ছলেই ফুটে উঠেছিল ছবিটিতে।

অন্তত ট্রেলারে সে ইঙ্গিতই মিলেছিল। কিন্তু বিনা বাধায় তা মুক্তির ছাড়পত্র পেল না। অন্তত চারটি দৃশ্যে চলল কাঁচি।

তবে সেন্সর বোর্ড ছবিটি ছাড়পত্র দিয়েই দিয়েছিল। যেহেতু এটি কাল্পনিক ঘটনা, তাই ছবির বক্তব্য নিয়ে সেরকম কোনও আপত্তি ছিল না সেন্সর প্রধানের। কিন্তু বাধ সাধে বম্বে হাইকোর্ট। ছবির কয়েকটি দৃশ্য নিয়ে আপত্তি তুলে আদালতের দ্বারস্থ হন আইনজীবী অজয় কুমার ওয়াঘমারে। ছবির অন্তত চারটি দৃশ্যে আইনজীবী ও ভারতীয় বিচারব্যবস্থার প্রতি ব্যঙ্গ করা হয়েছে বলে তার আপত্তি। সহমত পোষণ করে ওই চারটি দৃশ্য ছবি থেকে বাদ দেওয়ার নির্দেশ দেন আদালত।

প্রাথমিকভাবে আদালতের এই সিদ্ধান্তের বিরোধিতা করে সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হওয়ার পরিকল্পনা করেছিল ছবির প্রযোজক সংস্থা। তবে শেষমেশ আদালতের সিদ্ধান্ত মেনে নেওয়া হয়। চারটি দৃশ্য বাদ দিয়েই ছবিটি মুক্তির ছাড়পত্র পেয়েছে।

‘জলি এলএলবি’ ছবি বলিপাড়ায় রীতিমতো শোরগোল ফেলেছিল। এক সাধারণ আইনজীবীর অসাধারণ হয়ে ওঠার সে কাহিনি মন জয় করেছিল সবারই। অসাধারণ অভিনয় করেছিলেন আরশাদ ওয়ারসি। ছবির সিক্যুয়েলে অবশ্য তিনি থাকছেন না। তারবদলে আছেন অক্ষয় কুমার। সাম্প্রতিক অতীতে প্রতিটি ছবিতেই কোনও না কোনও ইস্যু নিয়ে সরব হয়েছেন তিনি। এবারের ইস্যু ছিল দেশের বিচারব্যবস্থা। ট্রেলারেই সেই ইঙ্গিত মিলেছিল। তবে কিছু জিনিসে আপত্তি ওঠে। তা নিয়ে অহেতুক জটিলতার মধ্যে না গিয়ে ছবি যাতে সহজে মুক্তি পায় সেদিকেই ঝুঁকল প্রযোজনা সংস্থা। ফলে চারটি দৃশ্য ছাড়াই এই শুক্রবার মুক্তি পাচ্ছে ‘জলিএলএলবি ২’।

বিডি প্রতিদিন/৭ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow