Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৪৬ অনলাইন ভার্সন
আপডেট :
কালোপদ্ম
অনলাইন প্রতিবেদক
কালোপদ্ম

পরিচালক বান্টি আফজালের স্বীয় প্রযোজনা প্রতিষ্ঠান  হাফপ্যান্ট সিনেমা ফ্যাক্টরি এর ব্যানারে নির্মিত হয়েছে নাটক 'কালোপদ্ম'। আমিরুল ইসলামের চিত্রনাট্য ও বান্টি আফজালের পরিচালনা আর সেই সঙ্গে প্রতিটি অভিনেতার চৌকস অভিনয়ের ফলে নাটকটির প্রতিটি চরিত্র যেন জীবন্ত হয়ে উঠেছে।

আগামী মাসে 'কালোপদ্ম' নাটকটি একটি বেসরকারী টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবার কথা রয়েছে বলে জানা গেছে।

'কালোপদ্ম' নাটকটিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, মেহরিন ইসলাম নিশা, শ্যামল মাওলা, আনোয়ারুল হক, আমিরুল ইসলাম এবং আরও অনেকেই। চলতি বছরের ৪ ও ৫ ফেব্রুয়ারীতে নাটকতির শ্যুটিং হয় ঢাকার ভাদূন, পুবাইল ও গাজীপুরে।  

'কালোপদ্ম' গল্পটি মূলত আবর্তিত হয় লক্ষী নামের এ সমাজেরই এক নারীকে  কেন্দ্র করে, গায়ের রঙ কালো হলেও দেখতে লক্ষীমন্ত, যার খুব অল্প বয়সে বিয়ে হয়েছিল তার প্রায় তিনগুন বয়েসী সুনীল কামারের সাথে । এই বিয়ে ছিল লক্ষীরই প্রথম ভালোবাসা’র বিনিময়ে সমাজপতিদের শাস্তির বিধান । ভিন্ন ধর্মের দুটি মানুষের ভালোবাসা এ সমাজ তখন মেনে নিতে পারেনি কোনভাবেই । কিন্তু সন্তানহীনতা নিয়ে ভগবানকে দোষারোপ করলেও সুনীল কামার যেমন লক্ষীকে ভালোবাসতে কার্পণ্য করেনি কখনোই, লক্ষীও তেমনি আকন্ঠ সাড়া দিয়েছে সেই ভালোবাসায় । তবুও কেন যেন, পাড়াতো দেবর নিখিলের মাঝে এখনো প্রায়শই সে দেখতে পায় প্রথম ভালোবাসা ওমর আলীর ছায়া। সব জেনে বুঝেও পাগল হয় লক্ষীর প্রেমে ।

লক্ষী তাকে সস্নেহ প্রশ্রয় দিলেও প্রতিনিয়ত স্মরন করিয়ে দেয় তাদের মাঝের সম্পর্কের কথা, যা কোনদিন সম্ভব নয় সেই চিন্তা বাদ দিয়ে বাস্তবতায় মনোযোগ দেয়ার কথা । ঘটনাচক্রে সুনীল-লক্ষীর জীবনে হঠাৎ করেই আবির্ভাব হয় ওমর আলীর তাদের জীবনের এক ক্রান্তিলগ্নে, যখন হুট করেই সুনীল-লক্ষীর জীবনে নেমে আসে এক অনাকাংক্ষিত বিভিষীকা । লক্ষী যেন হঠাৎ করে এসে দাঁড়ায় জীবনের রাস্তার তেমাথায় । এখন কি সিদ্ধান্ত নেবে লক্ষী ?   
 
এই প্রশ্নের উত্তর পেতে চাইলে অবশ্যই দেখতে হবে 'কালোপদ্ম'। এ গল্প শুরু থেকে দেখে দর্শক যে ধরনের সমাপ্তি কল্পনা করতে থাকবে ঘটবে সম্পূর্ণ তার উল্টো । গল্পের প্রতিটি মোড়ে রয়েছে অসাধারন সব টুইস্ট।   
 


বিডি-প্রতিদিন/ ১০ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৭

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow