Bangladesh Pratidin

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:৩১ অনলাইন ভার্সন
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:১২
যুক্তরাষ্ট্রকে নিয়ে জ্যাকি চ্যানের মন্তব্যে মিডিয়ায় তোলপাড়
অনলাইন ডেস্ক
যুক্তরাষ্ট্রকে নিয়ে জ্যাকি চ্যানের মন্তব্যে মিডিয়ায় তোলপাড়
ফাইল ছবি

হলিউড কাঁপানো মার্শাল আর্টস তারকা জ্যাকি চ্যান সম্প্রতি হংকং টেলিভিশনে দেয়া এক সাক্ষাৎকারে যুক্তরাষ্ট্রকে 'বিশ্বের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশ' বলে মন্তব্য করেছেন। উপস্থাপককে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়ে জ্যাকি চ্যান বলেন, আপনি যদি দুর্নীতি নিয়ে কথা বলেন, বিশ্বের কথাই ধরুন, যুক্তরাষ্ট্রে কী কোনো দুর্নীতি নেই?

জানা যায়, জ্যাকি চ্যান চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির দীর্ঘদিনের সমর্থক হিসেবে পরিচিত। কেউ বেইজিং এবং কমিউনিস্ট পার্টির সমালোচনা করলে প্রতিবাদ করতে ছাড়েন না তিনি।

'যুক্তরাষ্ট্র বিশ্বের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশ' উল্লেখ করে তিনি বলেন, 'সবচেয়ে বড় অর্থনৈতিক মন্দা কোথা থেকে আসল? এটাই ঠিক যে, বিশ্ব থেকে এসেছে, যুক্তরাষ্ট্র থেকে এসেছে। যখন যুক্তরাষ্ট্রে সাক্ষাৎকারের মুখোমুখি হতে হয়, মানুষ আমার কাছে জানতে চায়, আমি একই কথা বলি।'
তিনি বলেন, 'আমি বলেছি- চীন এখন শক্তিশালী হচ্ছে, প্রত্যেকে চীনকে একটা ইস্যু বানাচ্ছে। যদি আমাদের দেশের মানুষ আমাদের দেশকে সমর্থন না দেয়, কে আমাদের দেশকে সমর্থন দেবে? আমরা জানি আমাদের দেশের অনেক সমস্যা আছে। আমরা যখন নিজেদের মধ্যে কথা বলি, এনিয়ে বলতে পারি। অন্য দেশের লোকজনের কাছে আমাদের দেশকেই সেরা বলা উচিত' যোগ করেন এই চীনা অভিনেতা।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

up-arrow