Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৪ মার্চ, ২০১৭ ২১:২৫ অনলাইন ভার্সন
বিমানবন্দরে‌ আতঙ্ক ছড়ানোর দায়ে মডেল গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক
বিমানবন্দরে‌ আতঙ্ক ছড়ানোর দায়ে মডেল গ্রেফতার
কাঞ্চন ঠাকুর

‘‌আমার বন্ধুর ব্যাগে বোমা রয়েছে। সাবধানে তল্লাশি করবেন’‌।

বিমানবন্দরের নিরাপত্তাকর্মীকে এই বলেই আতঙ্ক ছড়ালেন ভারতের মুম্বাইয়ের এক মডেল। সিআইএসএফ–এর সঙ্গে বিবাদ চরমে উঠলে এক পর্যায়ে তিনি জানালেন, নেহাতই ঠাট্টা করছিলেন। তবে আতঙ্ক ছড়ানোর জন্য তাকে গ্রেফতার করে পুলিশ। পরে জামিনে ছাড়া পান এই মডেল।  

তবে এই মডেলের দোষ প্রমাণিত হলে ৩ বছর পর্যন্ত জেল হতে পারে তার। সেই সঙ্গে তার ২ বন্ধুকেও শহর ছাড়তে বারণ করা হয়েছে। এসব ঝামেলায় ১ ঘণ্টা দেরিতে ছেড়েছে দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার বিমান।

বৃহস্পতিবার ভারতের সাহার বিমান বন্দর থেকে দিল্লিগামী বিমান ধরার কথা ছিল ২৭ বছরের মডেল কাঞ্চন ঠাকুরের। সঙ্গে ছিলেন তার ৩ বন্ধু।

এক বন্ধুর মায়ের অসুস্থতার কারণে দিল্লি যাচ্ছিলেন তারা। রাত ৮টা নাগাদ বোর্ডিংয়ের জন্য লাইনে দাঁড়ান। সামনে ছিলেন কাঞ্চন। নিরাপত্তাকর্মী তার ব্যাগ তল্লাশি করতে গেলে তিনি বলেন, "বন্ধুর ব্যাগে বোমা রয়েছে। " 

সঙ্গে সঙ্গে সিআইএসএফ–কে খবর দেন ওই নিরাপত্তাকর্মী। তারা এসে জেরা শুরু করলে তর্ক জুড়ে দেন কাঞ্চন। তিনি বলেন, "সন্ত্রাসবাদীদের ধরতে পারা যায় না। তাহলে তাঁদের ওপর এত চোটপাট কেন?"‌

এ ঘটনায় কাঞ্চনের যে বান্ধবীর মা অসুস্থ, তাকে ছেড়ে দেওয়া হয়। বাকি ৩ জনকে সাহার থানায় নিয়ে যাওয়া হয়। আতঙ্ক ছড়ানোর জন্য ভারতীয় দণ্ডবিধির ৫০১(‌‌১)(‌বি)‌ ধারায় মামলা দায়ের হয়েছে।  

 

বিডি-প্রতিদিন/ ৪ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৮

আপনার মন্তব্য

up-arrow