Bangladesh Pratidin

ফোকাস

  • বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে আরও ৩ দিন
  • বিচারবর্হিভূত হত্যার মাধ্যমে অপরাধ দমন সম্ভব নয়: বিএনপি
  • নাজিমের পরিবারকে কেন কোটি টাকা দেয়া হবে না : হাইকোর্ট
  • খালেদের অভ্যুত্থানের ডাক, যুবরাজ সালমানের নীরবতা নিয়ে বাড়ছে সন্দেহ!
  • ইকার্দিকে বাদ দিয়ে আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা
  • রাজীবের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার আদেশ স্থগিত, তদন্তের নির্দেশ
  • ৯ জেলায় 'বন্দুকযুদ্ধে' নিহত ১১
  • কক্ষপথে পৌঁছেছে বাংলাদেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১
প্রকাশ : ৭ মার্চ, ২০১৭ ০৯:৩৯ অনলাইন ভার্সন
আপডেট : ৭ মার্চ, ২০১৭ ১০:১৩
যেভাবে শ্যুটিং হয় ঘনিষ্ঠ দৃশ্য’র
অনলাইন ডেস্ক
যেভাবে শ্যুটিং হয় ঘনিষ্ঠ দৃশ্য’র
‘জব তক হ্যায় জান’- ছবিটিতে ক্যাটরিনা কাইফ এবং শাহরুখ খানের একটি ঘনিষ্ঠ দৃশ্য

চলচ্চিত্রে ঘনিষ্ট দৃশ্য মানেই বাড়তি সতর্কতা। ইউনিটে সেদিন শ্যুটিং স্পটে খুব কম লোকজন রাখা হয়। অভিনেতা-অভিনেত্রী, পরিচালক, ক্যামেরাম্যান এবং গুটিতক স্পটবয়- এই সামান্য লোকলস্কর নিয়েই নাকি ঘনিষ্ঠ দৃশ্যের শ্যুটিং হয়। 

সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে এমন কথা বলেছিলেন বাংলা চলচ্চিত্রের এক নায়িকা। এমনকি, বলিউডের প্রচুর অভিনেতা-অভিনেত্রীও এমনই কথা বলেছেন। কিন্তু, বিভিন্ন সময় নানা সূত্র থেকে দাবি করা হয়েছে যে ঘনিষ্ঠ দৃ্শ্যের শ্যুটে সব সময় অতটাও গোপনীয়তা যে থাকে তা নয়। কারণ, সম্প্রতি, শ্যুটিং-এর এমন কিছু ছবি সামনে এসেছে যাতে ঘনিষ্ঠ দৃশ্যের শ্যুটিং কীভাবে হয় তা অনেকটাই পরিষ্কার হয়ে গেছে। 

এই ছবিগুলোতে দেখা যাচ্ছে অভিনেতা-অভিনেত্রীরা একদম খোলামনে হাসতে হাসতে এইসব দৃশ্যের শ্যুট করছেন। এমনকী, যখন ঘনিষ্ঠ দৃশ্যের শ্যুট চলছে তখন পাশে ক্যামেরার ফ্রেমের বাইরে কেউ একজন দৃশ্যটা কীভাবে অভিনয় করা হবে তা দেখিয়ে দিচ্ছেন। 
এমনই কিছু ছবি পাঠকদের সামনে তুলে ধরা হলো: 

১. ‘জব তক হ্যায় জান’- ছবিটিতে ক্যাটরিনা কাইফ এবং শাহরুখ খানের একটি ঘনিষ্ঠ দৃশ্য ছিল। এতে দু’জনেই শরীরে ঊর্ধ্বাংশ প্রায় অনাবৃত করে কম্বল চাপিয়ে দৃশ্যটি শ্যুট করেন। একটি ছবিতে দেখা যাচ্ছে এই দৃশ্যের শ্যুটিং-এর মাঝেই কম্বল গায়ে কোরিওগ্রাফার বৈভবী মার্চেন্টর সঙ্গে আড্ডা দিচ্ছেন শাহরুখ খান এবং ক্যাটরিনা কাইফ। হাতে ওয়াইনের গ্লাস ধরে আছেন ক্যাটরিনা। আর শাহরুখ তখন বৈভবীর কাঁধে মাথা রেখে শুনে নিচ্ছেন কী করতে হবে? 

২. ‘চামেলি’- এই ছবিতে একটি গানের দৃশ্য ছিল যেখানে বৃষ্টির মধ্যে নাচতে নাচতে গান গাইছিলেন কারিনা কাপূর। এই গানের দৃশ্যে কারিনার শরীর থেকে কাপড় খসে পড়ার দৃশ্য ছিল। অত্যন্ত যৌন আবেদন ফুটিয়ে এই দৃশ্যে অভিনয় করতে হয়েছিল কারিনাকে। পরে একটি ছবিতে দেখা যায় কারিনার একদম সামনে দাঁড়িয়ে রয়েছেন ক্যামেরাম্যান। আর একটি থামের আড়াল থেকে কারিনাকে অঙ্গ-ভঙ্গি দেখিয়ে প্রম্পট করছেন কোরিওগ্রাফার। 

৩. ‘রামলীলা’- এই ছবিতে দীপিকা পাডুকোন এবং রণবীর সিংহের ঘনিষ্ঠ ছবি ছিল। দেখা যায় সেই দৃশ্যের ফাঁকেই হাল্কা মেজাজে দীপিকা এবং রণবীর। দু’জনে ক্যামেরায় ছবি দেখছিলেন তাও ছবিটিতে প্রকাশ পেয়েছে। 

৪. ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এ রণবীর কপূর এবং অানুষ্কা শর্মার মধ্যে গানের একটি খোলামেলা দৃশ্যের শ্যুটিংয়ের ফাঁকে তোলা ছবি।  

৫. সম্প্রতি মুক্তি পয়েছে ‘বেফিকরে’। ছবিটিতে দেখা গেছে, বিছানা দৃশ্যে কীভাবে অভিনয় করতে হবে তা খুঁটিয়ে দেখে নিচ্ছেন বাণী কপূর এবং রণবীর সিংহ।

বিডি প্রতিদিন/৭ মার্চ ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow