২৮ এপ্রিল, ২০১৭ ২০:১৮

পাকিস্তানে যেতে চেয়েছিলেন বিনোদ খান্না

নিজস্ব প্রতিবেদক

পাকিস্তানে যেতে চেয়েছিলেন বিনোদ খান্না

ফাইল ছবি

বাড়ির স্মৃতি তেমন কিছুই ছিলনা। খুবই ছোট বেলায় উদ্বাস্তু হয়েছিলেন। আর কখনও সেই স্থানে যাওয়া হয়নি। তবে একবার ‘দেশের বাড়ি’ পেশোয়ারে যেতে চেয়েছিলেন বিনোদ খান্না। ক্যান্সারে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার তার প্রয়াণ হয়েছে। আর কোনওদিন নিজের বাড়ি দেখা হবে না তার।

সংবাদ সংস্থা পিটিআই-কে এমনই জানিয়েছে খাইবার পাখতুনখোয়া প্রদেশের সংস্কৃতি দফতরের সাধারণ সম্পাদক শাকিল ওহায়েদুল্লা। তিনি জানিয়েছেন, পাকিস্তানে আসার জন্য অনুরোধ করেছিলেন বিনোদ খান্না। কোনও কারণে তাঁর আর আসা হয়নি।

১৯৪৬ সালে পেশোয়ারে জন্ম হয়েছিল বিনোদ খান্নার৷ দেশভাগের পর তার পরিবার ভারতে চলে আসে। পরবর্তী সময়ে পেশোয়ার পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের রাজধানী হিসেবে পরিচিত হয়।

কেমন আছে বিনোদ খান্নার সেই পৈত্রিক ভিটে এমন প্রশ্নের জবাবে পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে পাক ইতিহাসবিদ মাহমুদ ইব্রাহিম জিয়া বলেছেন, পেশোয়ারের খান্না পরিবারের সেই বাড়ি এখন অল পাকিস্তান উইমেন্স অ্যাসোসিয়েশনের কার্যালয়।

২০১৪ সালে পাকিস্তান থেকে একটি প্রতিনিধি দল ভারতে এসেছিল। সেই দলে ছিলেন মাহমুদ ইব্রাহিম জিয়া। অভিনেতা বিনোদ খান্নার সঙ্গে দেখা হওয়ার স্মৃতিতে আচ্ছন্ন তিনি। তিনি জানিয়েছেন, পেশোয়ারে নিজের বাড়িতে যাওয়ার জন্য মুখিয়ে ছিলেন বিনোদ খান্না।

 

বিডি-প্রতিদিন/ ২৮ এপ্রিল, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৩

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর