Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ মে, ২০১৭ ১২:১৯
আপডেট :
‌কানের রেড কার্পেটে মেটাল ডিটেক্টর
অনলাইন ডেস্ক
‌কানের রেড কার্পেটে মেটাল ডিটেক্টর

শুক্রবার থেকে ফ্রান্সে শুরু হয়েছে কান চলচ্চিত্র উৎসব। দেশ-বিদেশের তারকা, পরিচালক, প্রযোজক, সাংবাদিক, চিত্র সাংবাদিকে এখন জমজমাট কান। রেড কার্পেটের উপর দিয়ে হেঁটে আসা পর্দার নক্ষত্রদের উপর এখন কয়েকদিন শুধুই ফ্ল্যাশ বাল্বের ঝলকানি।

 
কিন্তু প্রায়ই জঙ্গি হামলায় শান্তি বিঘ্নিত হচ্ছে ফ্রান্সে। তাই চলচ্চিত্র উৎসবের নিরাপত্তা সুনিশ্চিত করতে তৎপর কান কর্তৃপক্ষ। সেই জন্যই এবার রেড কার্পেটে মেটাল ডিটেক্টর বসানো হয়েছে। শুধু তাই নয়, উৎসবের মূল কেন্দ্রে পৌঁছতে হলে পার হতে হবে বিমানবন্দরের ধাঁচে করা নিরাপত্তা বলয়। নজরদারি চলছে ড্রোনের মাধ্যমে।  

এবছর বসেছে কান চলচ্চিত্র উৎসবের ৭০তম আসর। কোনও রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তার এতটাই কড়াকড়ি করা হয়েছে, যে উৎসবের সভাপতি পিয়ের লেস্কিওর তা নিয়ে মজাও করেছেন। তিনি বলেন, তার আশা, উত্তর কোরিয়া এবং সিরিয়া ৭০তম উৎসবে কোনও বিঘ্ন ঘটাবে না।

এদিকে মেটাল ডিটেক্টরের কারণে নিজেকে গহনায় ঢেকে আসা তারকারা বেশ ঝামেলায়ই পড়েছে বলে খবর। তাদেরকে এসব গহনা খুলে তারপরই ভেতরে ঢুকতে হচ্ছে। অবশ্য ভেতরে যাওয়ার পর তা ফিরিয়ে দেওয়া হচ্ছে, কিন্তু দীর্ঘ সময় নিয়ে নিজেকে প্রস্তুত করে আসার পর ফের সাজতে গিয়ে একটু বিপাকে তো পড়তেই হচ্ছে।

অস্কারের থেকে কান চলচ্চিত্র উৎসবের গরিমা বরাবরই আলাদা। কারণ এই উৎসবে শুধু দেশ-বিদেশের বিভিন্ন ভাষার ছবিই নয়, দেখানো হয় ভিন্ন ধারার ছবি। সেজন্য শুধু অভিনেতা, অভিনেত্রী বা পরিচালক–প্রযোজকই নয়, চলচ্চিত্র সমালোচক এবং সাংবাদিকদের কাছেও এর আবেদন আলাদা।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow