২৪ মে, ২০১৭ ১৯:২৭

'দেশীয় ইন্ডাস্ট্রির ক্ষতি করে যৌথ প্রযোজনা হতে পারে না'

অনলাইন ডেস্ক

'দেশীয় ইন্ডাস্ট্রির ক্ষতি করে যৌথ প্রযোজনা হতে পারে না'

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নব নির্বাচিত কমিটির সভাপতি মিশা সওদাগর বলেছেন, অবাধে বিদেশি চলচ্চিত্র আমদানি কিংবা দেশীয় ইন্ডাস্ট্রির ক্ষতি করে যৌথ প্রযোজনা হতে পারে না। তাই আমাদের প্রথম কাজ হবে যৌথ প্রযোজনার ছবিতে নিয়ম-নীতি প্রতিষ্ঠা করা। তবে এই কাজগুলো বাস্তবায়ন করার জন্য যথেষ্ট সময় দরকার। আমরা আশা করি এই কমিটির মাধ্যমেই ইন্ডাস্ট্রির অনেক সমস্যার সমাধান হবে।

বুধবার বিএফডিসির শিল্পী সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। নিজেদের আগামী পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে আরও অংশ নেন সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, নাদির খান, ইমন, সাইমন,  অভিনেতা ইলিয়াস কাঞ্চন, অভিনেত্রী কবরীসহ আরও অনেকে।

এসময় জায়েদ খান বলেন, আমরা কেবল নির্বাচিত হয়েছি। সুন্দর একটি পরিকল্পনা করছি। আমাদের দুই বছর সময় দিন। তারপর দেখুন আমরা কি করি। শিল্পী সমিতির উন্নয়নে আমরা এক হয়েছি। একাত্ম হয়েই ইন্ডাস্ট্রিকে এগিয়ে নিয়ে যাব।

সংবাদ সম্মেলনে নবনির্বাচিত কমিটির উদ্দেশ্যে অভিনেতা ইলিয়াস কাঞ্চন বলেন, তিনি আরও বলেন, একটি শরীরের মাথা যখন ঠিক থাকবে, তখন পুরো শরীরটাই ঠিক থাকবে। আর মাথা যখন অকেজো হবে, তখন শরীর দিয়ে কিছুই হবে না। আমাদের চলচ্চিত্রে শিল্পী সমিতিটাও মাথার মত। তাই এই সমিতিকে অবশ্যই কার্যকরি হতে হবে। এখন দেখা যাক, আমাদের নতুন কমিটি ঠিকভাবে শিল্পী ও চলচ্চিত্রের উন্নয়নে কাজ করে কি না। তবে আমরা আশা করি, তারা আমাদের হতাশ করবে না।

প্রসঙ্গত, মঙ্গলবার চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির কাছে ক্ষমতা হস্তান্তরে নিষেধাজ্ঞা তুলে নেয় আদালত। এরই প্রেক্ষিতে বুধবার সংবাদ সম্মেলন করেন শিল্পী সমিতি।

বিডি-প্রতিদিন/২৪ মে, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর