২৯ মে, ২০১৭ ১১:১৬

আপনি মুসলিম হয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন : ‌রণদীপ

অনলাইন ডেস্ক

আপনি মুসলিম হয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন : ‌রণদীপ

ফাইল ছবি

সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে নেতা থেকে অভিনেতা প্রায় প্রতিদিনই কেউ না কেউ কোনও না কোনও মন্তব্যের জেরে বিতর্কে জড়াচ্ছেন। সোনু নিগম, পরেশ রাওয়ালের পর এবার বলিউড অভিনেতা রণদীপ হুডার একটি ফেইসবুক পোস্ট ভাইরাল হল। 

বছর চল্লিশের এই অভিনেতা ফেইসবুক পোস্টের মধ্য দিয়ে তার অনুগামীদের পরামর্শ দিয়েছেন সোশ্যাল মিডিয়াতে ধর্মীয় বিষয় থেকে দূরে থাকতে এবং ধর্মীয় কোনও তর্ক–বিতর্কের অনুষ্ঠান টিভিতে না দেখার জন্য।
 
রণদীপ হুডার মতে, সোশ্যাল মিডিয়া ব্যবহারকারিরা বাস্তব জগতটা একটু উপলব্ধি করে দেখুক যে তারা বিশ্বের সবচেয়ে সুন্দর দেশে বসবাস করে, যেখানে সব সম্প্রদায়ের মানুষ মিলেমিশে বাস করে। এই দেশেই পাওয়া যাবে সব সম্প্রদায়ের মানুষকে, তাদের দিকে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিতে হবে। 

রণদীপ হুডা তার পোস্টে বলেছেন, ‘‌আপনি যদি মুসলিম হন এবং ভারতে হাজার বছরের বেশি বসবাস করার পরেও যদি নিরাপত্তাহীনতায় ভোগেন, যদি আপনি দলিত সম্প্রদায়ের হন এবং জীবনের প্রতিটি মুহূর্তে নিজেকে অপমানিত বোধ করেন, যদি আপনি হিন্দু হন এবং আচমকাই দেখেন যে সর্বত্র গোহত্যা হচ্ছে, অথবা আপনি যদি পাঞ্জাবি হন এবং ভাবেন নতুন প্রজন্ম মাদকাসক্ত। শুধু একটা কাজ করুন, সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকুন, টিভি দেখা বন্ধ করুন, ধর্মীয় বিতর্ক থেকে দূরে থাকুন। শুধু বাস্তবের দিকে তাকিয়ে দেখুন, সব সম্প্রদায়ের মানুষ আপনার বন্ধু। আপনি তখনই বুঝতে পারবেন যে আপনি বিশ্বের সবচেয়ে সুন্দর দেশে বাস করছেন।’‌ 

ফেইসবুক পোস্টের নীচেই রণদীপ কমেন্ট করে বলেছেন, যেখানে এই পোস্ট করার কারণ হিসাবে উত্তরপ্রদেশের সাহারানপুরে দুই গোষ্ঠীর বিবাদকেই দায়ি করেছেন তিনি। তার মতে, ভারতের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া সংঘর্ষের ঘটনাকে সোশ্যাল মিডিয়ায় অতিরিক্ত করে বলা হয়। আর এতেই সাধারণ মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছেন।  

 


বিডি-প্রতিদিন/ ২৯ মে, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১০

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর