২৯ মে, ২০১৭ ১৩:৩০

শহিদদের পাশে দাঁড়ানোয় মাওবাদীদের রোষানলে সাইনা-অক্ষয়

অনলাইন ডেস্ক

শহিদদের পাশে দাঁড়ানোয় মাওবাদীদের রোষানলে সাইনা-অক্ষয়

এবার মাওবাদীদের রোষানলের শিকার বলিউড অভিনেতা অক্ষয় কুমার ও ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল। কারণ ছত্তিশগড়ের সুকমায় মাওবাদীদের সঙ্গে লড়াইয়ে শহিদ হওয়া ১২ জন সিআরপিএফ সেনার পরিবারের সাহায্যে এগিয়ে এসেছিলেন ওই দুই তারকা।

সুকমার ভেজিতে মাওবাদীরা হামলা চালায় সিআরপিএফ সেনাদের ওপর। ওই হামলায় শহিদ হন ১২ জন সেনা।
ওই ঘটনার পর ভারত জুড়ে বয়ে যায় নিন্দার ঝড়। এমনই সময় জওয়ানদের পরিবারের পাশে দাঁড়ান বলিউড তারকা অক্ষয় কুমার ও লন্ডন অলিম্পিকে ব্রোঞ্জজয়ী শাটলার সাইনা নেহওয়াল। ওই ১২ শহিদ সেনাদের পরিবারের জন্য ১২ লক্ষ টাকার সাহায্য ঘোষণা করেন অক্ষয় ও ৫০ হাজার টাকার সাহায্য ঘোষণা করেন সাইনা।

এই ঘটনার পর হিন্দি ও উপজাতীয় গোন্দ ভাষায় লেখা প্যামফ্লেটে অক্ষয় ও সাইনাকে সাবধান করেছে মাওবাদী জঙ্গিরা। সেখানে বলা হয়েছে নিরাপত্তাকর্মীরা কর্পোরেট হাউসগুলির স্বার্থ রক্ষার কাজ করে। তাই তাদের যেন কোনও ভাবেই সাহায্য না করা হয়। নিরাপত্তাকর্মীদের সাহায্য না করে সেলিব্রিটিরা যেন মাওবাদীদের সাহায্য করে এমন আবেদনও জানানো হয়েছে এই সব পোস্টারগুলিতে।  

রবিবার ছত্তিশগড়ের বস্তার জেলার দক্ষিণে দান্তেওয়াড়ার বয়লাডিলা এলাকায় পাওয়া গিয়েছে ওই পোস্টারগুলি। সংগঠনের অর্ধশতবার্ষিকী উপলক্ষ্যে সপ্তাহভর উৎসব পালন করছে মাওবাদীরা। সেই উপলক্ষ্যে এই প্যামফ্লেট ছাপিয়ে বিলি করছে তারা।

 

বিডি-প্রতিদিন/ ২৯ মে, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৬

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর