শিরোনাম
২২ জুন, ২০১৭ ১৪:৫০

স্বাস্থ্য সংলাপের এবারের বিষয় 'কথায় কথায় অ্যান্টিবোয়োটিক'

অনলাইন প্রতিবেদক

স্বাস্থ্য সংলাপের এবারের বিষয় 'কথায় কথায় অ্যান্টিবোয়োটিক'

ডা. তানিয়া আলম

নিউজ টোয়েন্টিফোরের সাপ্তাহিক আয়োজন স্বাস্থ্য সংলাপের এবারের বিষয় 'কথায় কথায় অ্যান্টিবোয়োটিক'। শামছুল হক রাসেলের প্রযোজনা ও ডা. তানিয়া আলমের উপস্থাপনায় স্বাস্থ্য বিষয়ক এ অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হয়। ইতোমধ্যে নিউজ টোয়েন্টিফোরের সাপ্তাহিক এই অনুষ্ঠানটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। প্রতি শুক্রবার সকাল ১১টায় শুরু হয় ঘণ্টাব্যাপী এ আয়োজন।

অনেকে সামান্য অসুস্থ বোধ করলেই অ্যান্টিবোয়োটিক খেয়ে নেন। জ্বর-ব্যথা ইত্যাদি উপসর্গ দেখা দিলে বিশেষজ্ঞ ডাক্তারদের শরণাপন্ন হন না। বাড়ির কিংবা প্রতিবেশী, স্থানীয় ডাক্তার বা নিজের বুদ্ধিতে নানা ধরনের ওষুধ গ্রহণ করেন। কিন্তু অনেকেই মনে রাখেন না কিছু উপসর্গ নিজে কোনো রোগ নয়। এগুলো বিশেষ রোগের লক্ষণ। সেটার চিকিৎসা না করিয়ে অ্যান্টিবোয়োটিক খেলে সাময়িক স্বস্তি পাওয়া গেলেও তা স্বাস্থ্যের ওপর নেতিবাচক প্রভাব ফেলে। 

বিশেষজ্ঞ ডাক্তারদের উপস্থিতিতে এ বিষয়গুলো নিয়েই সরাসরি প্রশ্নোত্তর পর্ব রয়েছে এবারের আয়োজনে। স্বাস্থ্য সংলাপ অনুষ্ঠানটি তিনটি ভাগে সজ্জিত থাকে। প্রথম অংশে বিষয়ভিত্তিক সমস্যার ওপর আলোকপাত, দ্বিতীয় অংশে টেলিফোনে দর্শকদের সমস্যার উত্তর প্রদান এবং শেষ অংশে নির্ধারিত বিষয়ের ওপর সমস্যার সারাংশ প্রদান।

 

বিডি প্রতিদিন/২২ জুন, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর