২৫ জুন, ২০১৭ ০৯:৫১

কেমন দেখতে এখন সেই এলিজাবেথ রাসেল!

অনলাইন ডেস্ক

কেমন দেখতে এখন সেই এলিজাবেথ রাসেল!

ফাইল ছবি

২০০১ সালের বিখ্যাত সিনেমা আশুতোষ গোয়ারিকরের ‘লাগান’। ক্রিকেটের ময়দানে ইংরেজদের হারিয়ে দর্শকদের হৃদয় জয় করে নিয়েছিল গ্রামের ছেলে ভুবন অর্থাৎ আমির খান। ভারতীয় দর্শকদের গণ্ডি ছাড়িয়ে সেই ছবি পৌঁছে গিয়েছিল অস্কারের মঞ্চেও। 

সেই ছবিতে আমির, গ্রেসি সিংহদের অভিনয় সমালোচকদের নজর কেড়েছিল। আর আনকোরা নতুন মুখ হিসাবে নজর কেড়েছিলেন র‌্যাচেল শেলি। রিল লাইফের এলিজাবেথ রাসেল। সরল সাদাসিধে গ্রাম্য এক যুবকের প্রেমে পড়েছিলেন সেই বিদেশিনী। কড়া অনুশাসন এড়িয়েও আমির খানকে হাতে ধরে শিখিয়েছিলেন ক্রিকেট খেলা। বড় পর্দায় তাদের প্রেম সম্পূর্ণতা পায়নি ঠিকই, কিন্তু ভাঙা ভাঙা হিন্দিতে মন জয় করেছিলেন এলিজাবেথ।

ব্লকবাস্টার সেই ছবির ১৬ বছর পেরিয়ে গেলেও আর কোনও ভারতীয় সিনেমায় অবশ্য দেখা যায়নি ব্রিটিশ এই মডেল অভিনেত্রীকে। ১৯৬৯ সালে ইংল্যান্ডে জন্ম র‌্যাচেলের। ইউনিভার্সিটি অব শেফিল্ড থেকে নাটকে স্নাতক হওয়ার পর ১৯৯৪ সালে প্রথম অভিনয় জগতে পা রেখেছিলেন র‌্যাচেল। তারপর আর ফিরে তাকাতে হয়নি। টানা দু’দশকের সফল অভিনয় জীবনের পর এখন অবশ্য রূপালী পর্দা থেকে নিজেকে কিছুটা সরিয়ে নিয়েছেন ৪৭ বছরের র‌্যাচেল। তার অভিনীত ‘দ্য এল ওয়ার্ড’-এর হেলেনা পিবডি-র চরিত্র আজও মানুষের মনে রয়ে গিয়েছে।

তবে শুধু অভিনয়ই নয়, লেখিকা হিসাবেও যথেষ্ট পরিচিত তিনি। ‘দ্য গার্ডিয়ান’ ও ‘ডিভা ম্যাগাজিন’-এ নিয়মিত লেখেন। বর্তমানে স্বামী ম্যাথু পার্খিল ও একমাত্র মেয়ের সঙ্গে লন্ডনেই থাকেন র‌্যাচেল শেলি।

 

বিডি-প্রতিদিন/ ২৫ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৫

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর