২৭ জুন, ২০১৭ ১২:৩৮

পরকীয়ার অভিযোগ, কবর থেকে তোলা হবে সালভাদোর দালির দেহ

অনলাইন ডেস্ক

পরকীয়ার অভিযোগ, কবর থেকে তোলা হবে সালভাদোর দালির দেহ

আবেল মার্টিনেজ ও সালভাদোর দালি

পরকীয়ার সম্পর্কের সত্যতা যাচাই করতে স্পেনের বিখ্যাত চিত্রশিল্পী সালভাদোর দালির দেহাবশেষ কবর থেকে তুলে পরীক্ষার নির্দেশ দিয়েছেন দেশটির একটি আদালত। তবে কবে তার মৃতদেহকবর থেকে তোলা হবে তার কোন তারিখ ঠিক হয়নি। খবর বিবিসির।

১৯৫৬ সালের জন্মানো এক নারী ২০১৫ সালে করা এক মামলায় দাবি করেছেন সালভাদোর দালিই তার পিতা, কারণ তার জন্মের আগের বছর অর্থাৎ ১৯৫৫ সালে তার মা'র সাথে সেই বিখ্যাত শিল্পীর গোপন প্রণয়ের সম্পর্ক ছিল। ওই নারীর মা সে সময় একজন গৃহপরিচারিকার কাজ করতেন।

সালভাদোর দালি ১৯৮৯ সালে ৮৫ বছর বয়েসে স্পেনে মারা যান। দেশটির জিরোনাতে জন্ম নেওয়া মামলাকারী নারীটির নাম মারিয়া পিলার আবেল মার্টিনেজ। তিনি বলেন, তার মা যে বাড়িতে কাজ করতেন। তার পাশের বাড়িটিতেই থাকতেন সালভাদর দালি।

১৯৫৫ সালে ওই কাজ ছেড়ে দিয়ে আরেক শহরে গিয়ে অন্য এক ব্যক্তিকে বিয়ে করেন তার মা। কিন্তু মিজ মার্টিনেজ বলছেন, তার মা তাকে অনেকবার বলেছেন যে তার আসল বাবা হচ্ছেন সালভাদোর দালি। অন্যান্য লোকের সামনেও তিনি এ কথা বলেছেন।

এল মুন্ডো নামের এক পত্রিকাকে মিজ মার্টিনেজ বলেন - "সালভাদোর দালির শুধু একটি জিনিসই আমার নেই - তা হলো তার গোঁফ।" 

তার মায়ের সাথে কথিত ওই প্রেমের সময় সালভাদোর দালি বিবাহিত ছিলেন। তার স্ত্রী এবং মডেলের নাম গালা - আসল নাম এলেনা ইভনোভনা দিয়াকোনোভা। তাদের কোন সন্তান ছিল না।

বিবিসি খবরে বলা হয়, মিজ মার্টিনেজের এর আগে দুবার পিতৃত্বের পরীক্ষা হয়েছিল কিন্তু তার কোন ফলাফল তিনি পাননি। পরীক্ষায় যদি প্রমাণ হয় যে তিনি সালভাদোর দালিরই সন্তান, তাহলে তিনি চাইলে দালির পদবী ব্যবহার করতে এবং দালির সম্পত্তির অংশ পেতে পারবেন।

বিডি-প্রতিদিন/২৭ জুন, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর