২০ জুলাই, ২০১৭ ১৪:০২

'দাগ'র টেলিভিশন প্রিমিয়ার হচ্ছে আমেরিকা ও ইউরোপে

অনলাইন ডেস্ক

'দাগ'র টেলিভিশন প্রিমিয়ার হচ্ছে আমেরিকা ও ইউরোপে

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'দাগ' এর টেলিভিশন প্রিমিয়ার হচ্ছে আমেরিকা ও ইউরোপের কয়েকটি দেশে। আগামী বিজয় দিবসের আগেই বিশ্বখ্যাত শর্ট ফিল্ম প্ল্যাটফর্ম শর্টসটিভিতে এর টিভি প্রিমিয়ার হবে বলে জানিয়েছেন নির্মাতা জসীম আহমেদ। ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবের ৭০তম আসরের শর্ট ফিল্ম কর্ণারে নির্বাচিত হয়ে ছবিটি আলোচনায় এসেছিলো। 

'দাগ' এর টেলিভিশন লাইসেন্সি ও বিশ্ব পরিবেশনার দায়িত্বে থাকা শর্টস ইন্টারন্যাশনাল লিমিটেডের একুইজিশন কর্মকর্তা জেনি হেইডেন বলেন, ছবিটি খুব শক্তিশালী ও আকর্ষণীয় হওয়ায় আগে আমেরিকা, ইউরোপ ও মধ্যপ্রাচ্যে আমাদের ৪০ মিলিয়ন গ্রাহককে দেখানো হবে। 

এ বিষয়ে নির্মাতা জসীম আহমেদ বলছেন,  'প্রথমবার ছবিটি দেখে জেনি হেইডেন জানিয়েছিলেন- অসাধারণ সিনেমা। একটু সময় দাও, আমি চেষ্টা করছি একটা ভালো অফার নিয়ে আসতে। ধন্যবাদ শর্টসটিভি ও জেনিকে, কথা আর কাজে অসাধারণ মিল রেখে দাগ’র পাশে দাঁড়ানোর জন্য।' 

ছবিটি বাংলাদেশের দর্শকরা কবে দেখতে পাবেন এ প্রশ্নের জবাবে জসীম আহমেদ আরও জানান, প্রবল ইচ্ছা ছিল, সবার আগে বাংলাদেশের দর্শকদের কাছে ছবিটি পৌঁছাবো। আমাদের আবেগের জায়গা মহান মুক্তিযুদ্ধের পটভূমির ছবিটি আমাদের দর্শকদের জন্যইতো নির্মিত। কিন্তু আন্তর্জাতিক পরিবেশনার স্বার্থে ও পরিবেশকের সাথে স্বাক্ষরিত চুক্তির কিছু বাধ্যবাধকতায় প্রথমে উত্তর আমেরিকা ও ইউরোপের দেশগুলোতে মুক্তি দিতে হচ্ছে ছবিটি। যারা অধির আগ্রহে অপেক্ষা করছেন তাদের কথা দিচ্ছি, আমেরিকা ও ইউরোপ প্রিমিয়ারের ৬ মাসের মধ্যেই বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ায় প্রিমিয়ার হবে এই থ্রিলারটির। 

১৩ মিনিট দৈর্ঘ্যের ছবিটিতে অভিনয় করেছেনে শতাব্দী ওয়াদুদ, শারমিন জোহা শশি ও বাকার বকুল। মহান মুক্তিযুদ্ধের পটভূমিতে ছবিটি নির্মিত।

বিডি প্রতিদিন/২০ জুলাই ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর