২৫ জুলাই, ২০১৭ ০১:৫৭

অক্ষয়ের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ

অনলাইন ডেস্ক

অক্ষয়ের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ

ফাইল ছবি

‘এয়ারলিফ্ট’, ‘হলিডে’, ‘বেবি’-র মতো ছবিতে দেশপ্রেমকেই বারবার প্রাধান্য দিয়েছেন তিনি। এবার সমাজকে সচেতন করতে মুক্তি পেতে চলেছে ‘টয়লেট এক প্রেম কথা’। অথচ সেই অক্ষর কুমারই জাতীয় পতাকা অবমাননার অভিযোগে অভিযুক্ত হয়েছেন। 

রবিবার বিশ্বমঞ্চে ভারতীয় নারী ক্রিকেটারদের সামনে ছিল ইতিহাসের হাতছানি। আর সেই ইতিহাসের সাক্ষী হতেই লর্ডসে গিয়েছিলেন বলিউডের খিলাড়ি কুমার। ভারতীয় দলের খেলা দারুণভাবে উপভোগও করেন। গ্যালারি থেকে দেশের পতাকা উড়িয়ে মিতালিদের উৎসাহ দিতে দেখা যায় তাকে। কিন্তু সেই সময়ই যে মারাত্মক একটি ভুল করে বসেন অক্ষয়, তা খেয়ালও করেননি।

কী সেই ভুল? জাতীয় পতাকাকে উলটো করে ধরেছিলেন তিনি। গেরুয়া দিকটি নিচে এবং সবুজ রং উপরে। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলকে সমর্থনের সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। আর তারপরই শুরু হয় বিতর্ক। পতাকার অসম্মান করায় সুপারস্টারকে একহাত নিতে ছাড়েনি নেটিজেনরা। একজন লেখেন, নরেন্দ্র মোদির থেকে এই শিক্ষাই পেয়েছেন অক্ষয় এবং নিজের সন্তানদেরও এটাই শেখাবেন। অন্য একজনের বক্তব্য, এমন ছবি পোস্ট করার জন্য লজ্জিত হওয়া উচিত অভিনেতার।

তবে অক্ষয় কুমার এ নিয়ে বিতর্ক আর বাড়াতে চাননি। পোস্টটি মুছে ফেলে নিজের দোষ স্বীকার করে ফের একটি টুইট করেন তিনি। লেখেন, 'পোস্টটির জন্য সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। উদ্দেশ্যপ্রণোদিতভাবে জাতীয় পতাকার অবমাননা করিনি। পোস্টটি ডিলিট করে দেওয়া হয়েছে।'

সূত্র : সংবাদ প্রতিদিন। 

বিডি প্রতিদিন/২৪ জুলাই ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর