২৫ জুলাই, ২০১৭ ১১:১২

বাবার পুরস্কার দুই ছেলের হাতে

অনলাইন ডেস্ক

বাবার পুরস্কার দুই ছেলের হাতে

সংগৃহীত ছবি

নন্দিত কথা সাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের গল্পে নির্মিত চলচ্চিত্র 'অনিল বাগচীর একদিন'। মোরশেদুল ইসলামের পরিচালনায় এই সিনেমাটি ২০১৫ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে যৌথভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার পেয়েছে।

সেরা সংলাপের জন্যও পুরস্কার পেয়েছে  'অনিল বাগচীর একদিন'। পুরস্কারটি নিতে গতকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উপস্থিত ছিলেন হুমায়ূন আহমেদের স্ত্রী নির্মাতা-অভিনেত্রী মেহের আফরোজ শাওন ও তার দুই সন্তান নিষাদ-নিনিত।

পুরস্কার গ্রহণ করতে শাওন মঞ্চে উঠেন দুই ছেলেকে নিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কারটি গ্রহণ করেন হুমায়ূনের দুই ছেলে নিষাদ ও নিনিত। তাদের সঙ্গে কুশল বিনিময়ও করেন প্রধানমন্ত্রী। 

এবার ২৫টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেয়া হয়েছে। আজীবন সম্মাননা পেয়েছেন অভিনেত্রী শাবানা ও সঙ্গীশিল্পী ফেরদৌসী রহমান।

এক নজরে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫: 
শ্রেষ্ঠ চলচ্চিত্র : যুগ্মভাবে ‘বাপজানের বায়স্কোপ’ ও ‘অনিল বাগচীর একদিন’। শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র : যুগ্মভাবে ‘একাত্তরের গণহত্যা’ ও ‘বধ্যভূমি’। শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক : যুগ্মভাবে মো. রিয়াজুল মওলা রিজু (বাপজানের বায়স্কোপ) ও মোরশেদুল ইসলাম (অনিল বাগচীর একদিন)। শ্রেষ্ঠ অভিনেতা : যুগ্মভাবে শাকিব খান (আরো ভালোবাসবো তোমায়) ও মাহফুজ আহমেদ (জিরো ডিগ্রী)। শ্রেষ্ঠ অভিনেত্রী : জয়া আহসান (জিরো ডিগ্রী)। শ্রেষ্ঠ অভিনেতা খলচরিত্র : ইরেশ যাকের (ছুঁয়ে দিল মন)।

বিডি-প্রতিদিন/২৫ জুলাই, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর