২০ আগস্ট, ২০১৭ ০৩:৩৪

আমি কোরবানিকে নিরুৎসাহিত করিনি: ওমর সানী

অনলাইন ডেস্ক

আমি কোরবানিকে নিরুৎসাহিত করিনি: ওমর সানী

ফাইল ছবি

বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়াতে শুক্রবার ফেসবুক লাইভে এবারের কোরবানি ঈদের অর্থ দান করার ঘোষণা দিয়েছিলেন জনপ্রিয় অভিনেতা ওমর সানী। তার এই ঘোষণার পর অনেকে প্রশংসা করলেও বেশ কিছু মহল থেকে সমালোচনা হয়। অভিযোগও ওঠে ওমর সানী মানুষকে কোরবানিকে নিরুৎসাহিত করছেন। তবে বিষয়টি নিয়ে ওমর সানী শনিবার ফের ফেসবুক লাইভে এসে ব্যাখ্যা দিয়েছেন। 

ওমর সানী বলেন, 'আমি বলেছিলাম যে আমি এবার কোরবানি করব না। আসলে আমি কোরবানির জন্য কাউকে নিরুৎসাহিত করছি তা কিন্তু না। ধরে নেন আমি সবসময় গরু কোরবানি দেই। আমার ভাগ্যে তাই জোটে। তবে এবার আমার দুই সন্তানের জন্য দুটি খাসি কোরবানি করব। আমি আমার ওয়াইফ মৌসুমীর সঙ্গে শেয়ার করেছি বিষয়টা। তবে সেটা আমার আগের বক্তব্যে আসেনি। তাই আপনারা যারা সমালোচনা করেছেন যে আমি কোরবানিকে একদম টোটালি অফ করছি তা কিন্তু না। আমি ডেফিনেটলি কোরবানির পক্ষে।
 
ওমর সানী বলেন, অনেকেই আছে কোরবানির সময় দাঁড়িয়ে থেকে কোরবানি করে কিন্তু বণ্টনের সময় কাছেও থাকেনা। কিন্তু আমি সেটা করিনা। ব্যাপারটা আমি খুব এনজয় করি। একদম গরু জবাই থেকে শুরু করে কাটাকাটি, সমভাবে মাংস বণ্টন পর্যন্ত সেটা নিশ্চিত করার চেষ্টা করি। 
  
দেখুন কোরবানিতে গরু বা উটের জায়গায় একটা খাসিও কোরবানি দিতে পারি। তাই সেটার অংশ যদি কিছু টাকা বন্যা দুর্গতের জন্য খরচ করতে পারি সেটা খারাপ হবে না কিন্তু। তার জন্য আপনারা কেউ ভাবেন না যে আমি কোরবানির জন্য নিরুৎসাহিত করছি। কারণ কোরবানি আল্লাহর হুকুম। যাদের সামর্থ্য আছে তাদের কোরবানি করতে হবে।

এর আগে শুক্রবার বিকেলে ফেসবুক লাইভে ওমর সানী জানান, কোরবানির জন্য রাখা ১ লাখ টাকা এবার বন্যাদুর্গতের জন্য ব্যয় করার সিদ্ধান্ত নিয়েছেন চলচ্চিত্রের জনপ্রিয় জুটি ওমর সানী-মৌসুমী। 

এসময় দেশের উত্তরাঞ্চলের ভয়াবহ বন্যাদুর্গতের সহায়তায় অন্যান্য তারকাদেরও এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, কোরবানি হল ত্যাগ। আল্লাহকে খুশি করার জন্য ত্যাগ স্বীকার করা। গত প্রায় ৩০ বছর ধরে আমি নিজের হাতে কোরবানি করি। এবারই করা হবে না। কোরবানীতে শুধু মাংস বিলালেই ত্যাগ স্বীকার হয় বলে আমি বিশ্বাস করি না।

এজন্য তিনি একটি ফান্ড গঠন করারও তাগিদ দেন। আর এই উদ্যোগ নিয়ে কোন ধরনের রাজনীতি না করতেও তিনি সকলের প্রতি অনুরোধ করেন।

বিডি প্রতিদিন/ ২০ আগস্ট, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর