২২ আগস্ট, ২০১৭ ১৩:৪৯

আজীবন সম্মাননা দিয়েছিল বাংলাদেশ প্রতিদিন

অনলাইন ডেস্ক

আজীবন সম্মাননা দিয়েছিল বাংলাদেশ প্রতিদিন

ফাইল ছবি

নায়করাজ রাজ্জাককে চলচ্চিত্রে বিশেষ অবদান রাখার জন্য আজীবন সম্মাননা জানিয়েছিল বাংলাদেশ প্রতিদিন। ২০১২ সালের ৯ জুন, শনিবার বসুন্ধরা আবাসিক এলাকার ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের কনফারেন্স রুমে ‘বাংলাদেশ প্রতিদিন-২০১২ সম্মাননা’ অনুষ্ঠানে তাকে এই সম্মাননা জানানো হয়।

সে সময় দেশের চারজন গুণী মানুষকে বাংলাদেশ প্রতিদিন পরিবার সম্মাননা জানায়। ভাষাসৈনিক আবদুল মতিন, সাংবাদিক-কলামিস্ট এবিএম মূসা এবং ড. প্রাণ গোপাল দত্তের সঙ্গে নায়করাজ রাজ্জাককেও বিশেষ সম্মাননা জানানো হয়। আর সম্মাননা স্মারক হিসেবে এই চার গুণীজনকে  ক্রেস্ট ও নগদ এক লাখ টাকা প্রদান করা হয়।

তবে সেদিন অনুষ্ঠানে শারীরিক অসুস্থতার জন্য নায়করাজ উপস্থিত হতে না পারলেও রাজ্জাকের পক্ষ থেকে এই সম্মাননা গ্রহণ করেন তার সন্তান সম্রাট। সাবেক প্রধান বিচারপতি মোস্তফা কামাল গুণীজনদের হাতে সেই সম্মাননা স্মারক তুলে দেন। বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম সেই অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন।

এর আগে ২০১২ সালের মার্চ মাসে বাংলাদেশ প্রতিদিনের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে নঈম নিজাম ‘বাংলাদেশ প্রতিদিন সম্মাননা-২০১২’—এর জন্য এই চার কীর্তিমানের নাম ঘোষণা করেন। সেদিন সম্মাননা প্রদান অনুষ্ঠানে সাবেক প্রধান বিচারপতি মোস্তফা কামাল তার বক্তব্যে বলেছিলেন, ‘যে চারজনকে সম্মাননা জানানো হলো আমার নিজের হাতে তাদের সম্মাননাপত্র তুলে দিতে পেরে আমি সম্মানিত বোধ করছি। ’

বিডি প্রতিদিন/ ২২ আগস্ট, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর