২৩ আগস্ট, ২০১৭ ১৫:৫৯

'জীবনধারণের জন্য নিরাপত্তা প্রহরীর কাজও করেছি'

অনলাইন ডেস্ক

'জীবনধারণের জন্য নিরাপত্তা প্রহরীর কাজও করেছি'

ফাইল ছবি

বলিউডের শক্তিশালী অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি।দর্শকদের একটু অন্যধরনের অভিনয়ের স্বাদ দিতে এখন পরিচালকদের প্রথম পছন্দ নওয়াজউদ্দিন। 

তাঁর ভক্তমাত্রই জানেন, ভারতের উত্তরপ্রদেশের ছোট্ট গ্রাম থেকে উঠে এসে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন তিনি। কিন্তু, অভিনয়কে তো আর একদিনেই পেশা হিসেবে পাননি। 

তার আগে কী করতেন, জীবনধারণের জন্য কোন পেশা বেছে নিয়েছিলেন তা অনেকের অজানা। সেই তথ্য নিজেই সামনে আনলেন এই অভিনেতা। জানালেন, সিকিউরিটি গার্ড হিসেবে চাকরি জীবন শুরু করেছিলেন।

২৫ অগাস্ট মুক্তি পাচ্ছে নওয়াজউদ্দিন অভিনীত বাবুমশাই বন্দুকবাজ। ছবির প্রচারে সম্প্রতি নয়ডা গিয়েছিলেন এই অভিনেতা। সেখানে একটি অনুষ্ঠান থেকে প্রথম পেশাকে নিয়ে বলেন।

তাঁর কথায়, নয়ডার একটি খেলনা কারখানার সিকিউরিটি গার্ডের চাকরি দিয়ে কর্মজীবন শুরু করি। ১৯৯৩ সালের আগে মুজফ্ফরনগর থেকে মুম্বাইয়ে চলে আসি। কাজের দরকার ছিল। রমন রাঘব থেকে দশরথ মাঝি, সব চরিত্র সফলভাবে করেছেন নওয়াজউদ্দিন

প্রথম চাকরি নিয়ে যে মোটেও খুশি ছিলেন না তাও বলতে দ্বিধা করেননি নওয়াজ। সেসব দিনের অভিজ্ঞতা খুব একটা সুখেরও ছিল না। খেলনা কারখানার বাইরে বসে বসে ঝিমোতাম। ঘুমোতাম। কারখানা মালিকের নজরে তা চলে আসে। অনেকবার ধরাও পড়ি। তারপর চাকরি ছেড়ে দিই। নিজের অতীত সম্পর্কে বলেছেন নওয়াজউদ্দিন। একসময় সিকিউরিটি গার্ডের কাজ করতেন নওয়াজউদ্দিন

প্রথম চাকরি যাই হোক না কেন সেই অভিজ্ঞতা মানুষ মনে রাখে। নওয়াজউদ্দিনও তার ব্যতিক্রম নন। তাঁর কথায়, এখানেই আমি প্রথম চাকরি পেয়েছিলাম সেকথা ভুলব না।

বিডি প্রতিদিন/ ২৩ আগস্ট, ২০১৭/ ই জাহান

সর্বশেষ খবর