২৪ আগস্ট, ২০১৭ ১৪:০৬

বিদ্রোহী কবির প্রয়াণদিবসে 'ধূমকেতু'

অনলাইন ডেস্ক

বিদ্রোহী কবির প্রয়াণদিবসে 'ধূমকেতু'

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর জনপ্রিয় গান ‘আমায় নহে গো, ভালোবাসো মোর গান’-এর অনুপ্রেরণায় ‘ধূমকেতু’ নামে নাটক নির্মাণ করেছেন তুহিন হোসেন। নাট্যরূপ দিয়েছেন সারোয়ার রেজা জিমি। ‘ধূমকেতু’তে অভিনয় করেছেন আফরান নিশো, তানভীন সুইটি, নিশা, দিলারা জামান, এ কে আজাদ সেতু প্রমূখ। 

ঘটনার শুরু একটা মিউজিক ক্যাফেতে-সেখানে গান করে শুভ ও তার দুই বন্ধুর ব্যান্ড লৌহকপাট। নজরুলের গানের ফিউশন করে তারা। সম্প্রতি ঠিক হয়ে গেছে শুভ'র প্রেমিকা লোপার বিয়ে। এরকম সময়েই এক সন্ধ্যায় মিউজিক ক্যাফেতে পরিচয় হয় মধ্যবয়সী পারমিতার সঙ্গে। পারমিতা বিবাহিতা, এক সন্তানের মা। 

এমনই গল্পে কাজী নজরুল ইসলামের জনপ্রিয় গান ‘আমায় নহে গো, ভালোবাসো মোর গান’-এর অনুপ্রেরণায় ‘ধূমকেতু’ নামে নাটক নির্মাণ করেছেন তুহিন হোসেন। 

নাটকে আরো দেখা যাবে, পারমিতা বৈবাহিক জীবনে বিভিন্ন জটিলতায় বিপর্যস্ত। সিদ্ধান্ত নিয়ে ফেলেছে ডির্ভোসের এই রকম মানসিক সংকটের মুহূর্তেই এই দুই অসম বয়সী নারী-পুরুষের মধ্যে এক অদ্ভুত বন্ধুত্ব গড়ে ওঠে। সম্পর্ক যখন গভীর থেকে গভীরতর হচ্ছে- তখন শুভ'র জীবনে ফিরে আসতে চায় লোপা। আর নিজের ভুল বুঝতে পেরে পারমিতার কাছে ফিরতে চায় স্বামী। কী হবে? 

বিদ্রোহী কবির মৃত্যুবার্ষিকীর দিনে ‘ধূমকেতু’নাটকটি এনটিভিতে রাত ৯টা ৫ মিনিটে প্রচার হবে।

বিডিপ্রতিদিন/২৪ আগস্ট, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর