১৮ অক্টোবর, ২০১৭ ২২:১০

'রোহিঙ্গা' চলচ্চিত্রে অধরা

অনলাইন প্রতিবেদক

'রোহিঙ্গা' চলচ্চিত্রে অধরা

মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গাদের নিয়ে চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড। চলচ্চিত্রটির নাম ‘রোহিঙ্গা।’ আর এ ছবিতে অভিনয় করতে যাচ্ছেন অভিনেত্রী অধরা খান। যেখানে অধরাকে একজন গণমাধ্যমকর্মীর ভূমিকায় দেখা যাবে।

এ প্রসঙ্গে অধরা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, রোহিঙ্গাদের বিষয়টি একটি আন্তর্জাতিক ইস্যু। এ নিয়ে সিনেমা নির্মিত হচ্ছে, এর প্রত্যেকটা চরিত্রই হবে অনেক চ্যালেঞ্জিং। রোহিঙ্গা ছবিটিতে আমাকে একজন সাংবাদিকের চরিত্রে দেখা যাবে। এই চরিত্রটি আরও বেশি চ্যালেঞ্জিং। আর সেই চ্যালেঞ্জটা নিয়েই আমি চরিত্রটি ফুটিয়ে তুলতে সর্বোচ্চ চেষ্টা করব।

এর আগে শাহীন সুমন পরিচালিত ‘পাগলের মতো ভালোবাসি’ ছবির মধ্য দিয়ে সিনেমা জগতে পা রাখেন অধরা খান। ওই ছবিতে তার বিপরীতে রয়েছেন চিত্রনায়ক সুমিত ও আসিফ নূর। ছবিটি এখন মুক্তির অপেক্ষায় রয়েছে। এছাড়াও একই নির্মাতার ‘মাতাল’ নামে আরো একটি ছবির কাজ শুরু করেছেন তিনি। এ ছবিতে তার বিপরীতে রয়েছেন সাইমন সাদিক।

এর আগে সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি ইলা মিত্রের তেভাগা আন্দোলন, নিয়ে  নির্মিত সিনেমা ‘নাচোলের রানী’, ‘গঙ্গাযাত্রা’, ‘অন্তর্ধান’ দেশ বিদেশে ব্যাপক প্রশংসিত হয়।

বিডিপ্রতিদিন/ ১৮ অক্টোবর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর