১৯ অক্টোবর, ২০১৭ ০৮:৫৩

এবার নিপীড়িত মেয়েকে নিয়ে দুনিয়ার সঙ্গে আমিরের যুদ্ধ!

অনলাইন ডেস্ক

এবার নিপীড়িত মেয়েকে নিয়ে দুনিয়ার সঙ্গে আমিরের যুদ্ধ!

সংগৃহীত ছবি

প্যাট্রিসিয়া পোলাক্কোর ‘থ্যাংক ইউ, মিস্টার ফোকার’ অবলম্বনে সাজানো হয়েছিল আমির খান অভিনীত আলোচিত ছবি ‘তারে জামিন পার’। এ ছবির গল্প এগিয়েছিল আট বছরের ছেলে ঈশান আওয়াস্তিকে নিয়ে। ডিসলেক্সিক রোগে আক্রান্ত হওয়ার কারণে ঈশান কোনো কিছু পড়তে ও বানান করতে পারে না। এদিকে তার বড় ভাই উহান সর্বোচ্চ নম্বর পেয়ে পাস করলে ঈশানের ওপর বিড়ম্বনার মাত্রা আরো বেড়ে যায়। এ রকম এক পরিস্থিতির মধ্যেই তার সঙ্গে পরিচয় ঘটে চারু ও কারুকলার শিক্ষক রাম শংকররূপী আমির খানের। এখান থেকেই শুরু হয় ছবির মূলকাহিনী। ছবিটি পুরো ভারতবর্ষে ব্যাপক আলোচনা তোলার পাশাপাশি বক্স অফিসে দারুণ ব্যবসা করেছিল তখন।

এর ঠিক ১০ বছর পর মুক্তি পেতে যাচ্ছে আমির অভিনীত ছবি ‘সিক্রেট সুপারস্টার’। ভারতীয় সেন্সর বোর্ডের সদস্যরা সম্প্রতি পর্যবেক্ষণের পর ছবিটি নিয়ে বেশ ইতিবাচক মন্তব্য করেছেন। তাদের ভাষ্য, সিক্রেট সুপারস্টার নাকি ভারতীয় চলচ্চিত্রের জগতে আরেকটি তারে জামিন পার হতে যাচ্ছে।

তারা বলছেন, এ ছবিতেও আমির যথারীতি হাজির হবেন একজন পরামর্শদাতা ও পথপ্রদর্শকের ভূমিকায়। তারে জামিন পারে ডিসলেক্সিক রোগে আক্রান্ত ঈশানকে যেমন অপ্রতিরোধ্য হওয়ার কৌশল শিখিয়েছেন আমির, তেমনি সিক্রেট সুপারস্টার ছবিতে নিপীড়িত একটি মেয়েকে দুনিয়ার সঙ্গে যুদ্ধ করার কৌশল শেখাবেন।

তারে জামিন পারে ঈশান চিত্রশিল্পী হতে চেয়েছিল। আর সিক্রেট সুপারস্টারের মেয়েটি গায়িকা হতে চায়। দুই ছবিতেই কাহিনীর মাঝামাঝি সময়ে আমির খান হাজির হন।

সব দিক বিবেচনায় নিয়ে এবং বিভিন্ন পরিসংখ্যান বিশ্লেষণ করে বিশ্লেষকরা এখন পর্যন্ত ধারণা করছেন, আমিরের নতুন ছবিটি তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘দাঙ্গাল’-এর সাফল্যকে ছাড়িয়ে যাবে। এছাড়া একই সময়ে মুক্তি পেতে যাওয়া ‘গোলমাল রিটার্নস’ও এ ছবির সাফল্যের ধারেকাছে যেতে পারবে না বলে অনুমান তাদের।

বিডিপ্রতিদিন/ ১৯ অক্টোবর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর