শিরোনাম
২০ অক্টোবর, ২০১৭ ১০:০৮

মার্কিন চলচ্চিত্র মোঘল হার্ভের বিরুদ্ধে তদন্ত শুরু

অনলাইন ডেস্ক

মার্কিন চলচ্চিত্র মোঘল হার্ভের বিরুদ্ধে তদন্ত শুরু

আমেরিকার চলচ্চিত্র মোঘল হিসেবে খ্যাত হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে লস অ্যাঞ্জেলেস পুলিশ। চলতি অক্টোবর মাসে হলিউডের প্রায় এক ডজন অভিনেত্রী খ্যাতনামা এ চলচ্চিত্র প্রযোজকের বিরুদ্ধে যৌন হয়রানি ও ধর্ষণের অভিযোগ করেন। প্রতিদিনই তার নিত্য নতুন কেলেঙ্কারি ফাঁস হচ্ছে।

বিবিসি জানিয়েছেন, ২০১৩ সালের যৌন হয়রানির ঘটনায় সম্প্রতি লস অ্যাঞ্জেলেসের পুলিশ তদন্ত শুরু করেছে হার্ভের বিরুদ্ধে। হয়রানির শিকার ব্যক্তির সাক্ষাৎকারও নেয়া হয়েছে। তবে বিস্তারিত কিছু পুলিশের পক্ষ থেকে জানানো হয়নি।

হার্ভে তার বিরুদ্ধে তোলা এসব অভিযোগের সত্যতা স্বীকার করেননি। তবে হার্ভে যে এসব কাণ্ড ঘটিয়েছেন তা কবুল করে নিয়েছেন হলিউডের নাম করা নির্মাতা কুয়েন্টিন তারান্তিনো। তিনি বলেন, দীর্ঘদিন ধরেই হার্ভের এসব অপকর্মের বিষয়ে অবগত ছিলেন তিনি।

হার্ভের সঙ্গে 'জ্যাঙ্গো আনচেইনড' ও 'ইনগ্লোরিয়াস বাস্টার্ড'সহ বেশ কয়েকটি জনপ্রিয় ছবি নির্মাণ করেছেন তারান্তিনো। তিনি বলেন, 'এগুলো শুধুই গুজব নয়, তার চেয়েও বেশি কিছু। আমি এরকম অনেক কিছুই জানি। আমার এসব আগেই ফাঁস করে দেয়া উচিত ছিল। কিন্তু তা করলে আমি তার সঙ্গে কাজের সুযোগ হারাতাম।'

বিডি প্রতিদিন.২০ অক্টোবর, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর