২১ অক্টোবর, ২০১৭ ১৯:১৫

সম্পত্তি নিয়ে পাকিস্তানি ‘আত্মীয়’র সঙ্গে বিবাদে জড়ালেন সাইফ

অনলাইন ডেস্ক

সম্পত্তি নিয়ে পাকিস্তানি ‘আত্মীয়’র সঙ্গে বিবাদে জড়ালেন সাইফ

ফাইল ছবি

নবাব হিসেবেই বলিউডে তার খ্যাতি। স্ত্রী কারিনা ও ছেলে তৈমুরকে নিয়ে ব্যক্তিগত সময়টা ভালই যাচ্ছিল। এর মধ্যেই ফের সম্পত্তি নিয়ে বিপাকে পড়লেন সইফ আলি খান। তার নবাবিয়ানা নিয়েই প্রশ্ন তুলে দিলেন ইয়াসের মিরজা নামের এক পাকিস্তানের বাসিন্দা। যার দাবি, ভোপালের নবাব স্বর্গীয় হামিদুল্লা খানের আসল উত্তরসূরি তিনিই। তাই ভোপালের নবাব হওয়ার অধিকার একমাত্র তাঁরই আছে।

২৯ বছরের ইয়াসের পাকিস্তানে দাতের ডাক্তার। কিছুদিন আগেই এমার্জেন্সি পাসপোর্ট নিয়ে ভারতে এসেছেন। আর ভোপালের নবাবিয়ানা দাবি করেছেন। ইয়াসেরের কথায়, তার দাদি রাবিয়া সুলতান স্বর্গীয় নবাবের কনিষ্ঠ কন্যা ছিলেন। তাই এ সম্পত্তির একমাত্র বৈধ উত্তরাধিকারী তিনিই। এই দাবি জানানোর অধিকার তিনি ভারতের জব্বলপুর হাই কোর্টের কাছে চেয়েছেন। 

এই দাবি মিথ্যে বলে পালটা দাবি জানিয়েছেন শর্মিলা ঠাকুর ও সাইফ আলি খান। তাদের তরফ থেকে জানানো হয়েছে, ইয়াসের পাকিস্তানের নাগরিক। তাই প্রতিরক্ষা আইন ও শত্রু সম্পত্তি আইনে তার এই সম্পত্তিতে কোনও বৈধতাই নেই। কোটি কোটি টাকার এই সম্পত্তি সাইফের দাদি সাজিদা বেগমের। যার একমাত্র উত্তরসূরি সইফ আলি খানই।

অক্টোবর মাসের ২৪ তারিখ এই মামলার শুনানি হবে। ইয়াসের দাবি করেন পাকিস্তানে থাকলেও তার জন্ম ভোপালেও। খুব ছোটবেলায় তিনি মায়ের সঙ্গে পাকিস্তানে চলে গিয়েছিলেন। জন্মসূত্রে তাই তার অধিকার অবশ্যই রয়েছে। পাকিস্তানি বাসিন্দার এ দাবি মানতে নারাজ নবাব পরিবার। বাকি সিদ্ধান্ত আদালতের উপরই ছেড়ে দিচ্ছেন সাইফ আলি খান।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর