২২ অক্টোবর, ২০১৭ ১৬:৪০

কাঁদলেন এবং কাঁদালেন বেঙ্গল চেয়ারম্যান!

অনলাইন ডেস্ক

কাঁদলেন এবং কাঁদালেন বেঙ্গল চেয়ারম্যান!

সংগৃহীত ছবি

নিরাপত্তাজনিত কারণে স্থান বরাদ্দ না পাওয়ায় এ বছর জনপ্রিয় ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’ বাতিল করা হয়েছে। গত পাঁচ বছর ধরে এ অনুষ্ঠানটি আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হলেও, এবার অনুমিত পায়নি আয়োজকরা। ফলে এ বছর ভারতীয় উপমহাদেশের খ্যাতিমান ধ্রুপদ শিল্পীদের পরিবেশনা উপভোগ করতে পারবেন না কেউই।

রবিবার দুপুরে রাজধানীর হোটেল ওয়েস্টিনে এক সংবাদ সম্মেলনে একথা জানান বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের লিটু। অনুষ্ঠান বাতিলের খবর জানাতে গিয়ে এদিন কাঁদলেন বেঙ্গল চেয়ারম্যান। যা দেখে উপস্থিত অনেকে চোখে জল চলে আসে।

এসময় আবুল খায়ের লিটু বলেন, ‘আমাদের অনেক কষ্ট হলেও এবারের আয়োজনটি আমারা বাতিল করতে বাধ্য হলাম। আর সে কষ্টগুলো শেয়ার করতে আমার কোন খারাপ লাগবে না। হয়তো আমি ইমোশনাল হয়ে যাব। ১৯৯৯ সালে আমার চাচা শিক্ষাবিদ এবং বুদ্ধিজীবী আবদুর রাজ্জাক মারা যান। সে সময় আমি ভীষণ কষ্ট পেয়েছিলাম....।’

এরপর তাঁর চোখে জল চলে আসে। কিছুটা সময়ের জন্য থমকে যান তিনি। ভারি হয়ে উঠে পরিবেশ। এসময় মঞ্চের সামনে থেকে উঠে এসে আবুল খায়ের লিটুর পাশে এসে দাঁড়ান ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী। 

এরপর স্বাভাবিক হয়ে উপস্থিত সবার উদ্দেশ্যে বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান বলেন, আপনারা আমাদের পাশে থাকবেন। আগামী বছর যেন আমরা এ ফেস্টিভ্যালটি আবারও করতে পারি।

প্রসঙ্গত, উপমহাদেশীয় শাস্ত্রীয় সংগীতের রথী-মহারথীদের পরিবেশনায় গত পাঁচ বছর ধরে এই উৎসটি অনুষ্ঠিত হয়ে আসছিল আর্মি স্টেডিয়ামে। এরই ধারাবাহিকতায় এবছর ২৩-২৭ নভেম্বর এ উৎসবটি হওয়ার কথা ছিলো। 


বিডি-প্রতিদিন/২২ অক্টোবর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর