২২ অক্টোবর, ২০১৭ ১৯:০০

রণবীরকে ক্রিকেট শেখাবেন কপিল!

অনলাইন ডেস্ক

রণবীরকে ক্রিকেট শেখাবেন কপিল!

সংগৃহীত ছবি

আরও একবার রূপালি পর্দায় ফিরছে ক্রিকেট। ‘এমএস ধোনি:দ্য আনটোল্ড স্টোরি’, আজহার,‘শচীন: আ বিলিয়ন ড্রিমস’র পর এবার ভারতের ১৯৮৩-র বিশ্বকাপ জয়। 

সিনেমায় কপিল দেবের ভূমিকায় দেখা যাবে রণবীর সিংহকে। রিলের বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ককে ট্রেনিং দেবেন রিয়েল লাইফের বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কপিল দেব ও তাঁর দল। সিনেমার পরিচালক কবির খান এ কথা জানিয়েছেন।

কবির জানিয়েছেন, ‘৮৩’ সিনেমার অভিনেতাদের প্রশিক্ষণ দেওয়া হবে। এ জন্য একটা বুট ক্যাম্প হবে। সেখানেই তাঁদের ক্রিকেট খেলার প্রশিক্ষণ দেওয়া হবে।

কবির জানিয়েছেন, এই প্রশিক্ষণে সাহায্য করবেন বিশ্বকাপজয়ী দলে সদস্যরা। তাঁরাই পরামর্শদাতা ও কোচের ভূমিকা পালন করবেন।

পরিচালক আশাবাদী, এই সিনেমাতে রণবীর প্রত্যাশা ও প্রয়োজন অনুযায়ী নিজের চরিত্র ফুটিয়ে ফেলবেন। তিনি বলেছেন, ও তরুণ। ওর মধ্যে দারুন উত্সাহ ও উদ্যম রয়েছে। শারীরিক দিক থেকেও ও কিংবদন্তী কপিল দেবের ভূমিকায় অভিনয় করতে সক্ষম।
সিনেমার চিত্রনাট্য পছন্দ হয়েছে এবং কপিল দেবের ভূমিকায় অভিনয় করতে পেরে রণবীর দারুন খুশি বলেও জানিয়েছেন কবির খান।

সিনেমায় অবশ্য রণবীরকে হুবহু কপিল দেবের মতো দেখাতে প্রোস্টেটিকের সাহায্য নেওয়া হবে না। তবে হাঁটাচলা, কথাবার্তায় রণবীরকে যাতে কপিল দেবের মতো মনে হয়, তার চেষ্টা করা হবে।

পরিচালক সাফ জানিয়েছেন, এই সিনেমা কপিল দেবের বায়োপিক নয়।১৯৮৩-তে ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের কাহিনী।

কিন্তু ওই জয়ে কপিল দেবের বিপুল ভূমিকা ছিল। তাই ওই জয়ের মধ্যেই থাকবে কপিল দেবের কাহিনী।

ওই দলে কপিল দেবের পাশাপাশি ছিলেন সুনীল গাভাস্কর, মোহিন্দর অমরনাথ, কীর্তি আজাদ, যশপাল শর্মা, কৃষ্ণমাচারি শ্রীকান্ত, রজার বিনি, বলবিন্দর সিংহ সান্ধু, সন্দীপ পাতিল, সৈয়দ কিরমানি, মদন লাল, রবি শাস্ত্রী, দিলীপ বেঙ্গসরকার, সুনীল ভালসন।

সিনেমার অন্য অভিনেতাদের প্রসঙ্গে পরিচালক বলেছেন, তখনকার দুর্ধর্ষ টিম ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চ্যাম্পিয়ন দলের ক্রিকেটাররাই প্রকৃত তারকা। তাঁদের ভূমিকায় অভিনয়ের জন্য ভালো তারকা খোঁজা হচ্ছে।

বিডিপ্রতিদিন/ ২২ অক্টোবর,২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর