১৬ জানুয়ারি, ২০১৮ ১৪:০৬

যৌথ প্রযোজনার বিষয়টি বলার প্রয়োজন পড়েনি: সেলিম

শামছুল হক রাসেল

যৌথ প্রযোজনার বিষয়টি বলার প্রয়োজন পড়েনি: সেলিম

আসলে সত্যি কথা বলতে কী- কেউ এতদিন জিজ্ঞেসও করেনি, আর আমার দিক থেকেও বলার প্রয়োজন পড়েনি। যৌথ প্রযোজনার যেসব নীতিমালার প্রয়োজন তা অক্ষরে অক্ষরে পালন করেই 'স্বপ্নজাল' ছবিটি নির্মিত হয়েছে। এটা নিয়ে প্রশ্ন উঠার কোনো অবকাশ নেই। 'স্বপ্নজাল'র যৌথ প্রযোজনার বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ প্রতিদিনকে এভাবেই নিজের অভিব্যক্তি প্রকাশ করেন ছবিটির পরিচালম গিয়াসউদ্দিন সেলিম।

'মনপুরা'র প্রায় আট বছর পর তিনি ক্যামেরাবন্দী করলেন 'স্বপ্নজাল'। ইতিমধ্যে ছবিটির ট্রেইলারও প্রকাশিত হয়েছে যা নজর কেড়েছে চলচ্চিত্র বোদ্ধাদের। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন হালের আলোচিত অভিনেত্রী পরীমণি। ট্রেইলারের ঝলকেই বোঝা গেছে পরীমণির কাছ থেকে সু-অভিনয় আদায় করে নিয়েছেন সেলিম। গতানুগতিক চরিত্র থেকে ভিন্ন পরিস্ফুটনে এ অভিনেত্রীকে তুলে ধরেছেন। কিন্তু এটা যে যৌথ প্রযোজনার ছবি তা অনেকেই জানতেন না। আবার জানলেও কিছুটা ধোঁয়াশার মধ্যে ছিলেন। অবশেষে পরিচালক নিজেই জানালেন সেই 'সুপ্ত' কথা।

বাংলাদেশে প্রতিদিনকে তিনি বলেন, এপার বাংলা থেকে বেঙ্গল ক্রিয়েশনস ও ভারত থেকে বেঙ্গল বারতা প্রযোজনা করছে। সব নীতিমালা মেনেই যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ছবিটি।

এতদিন পর বিষয়টি প্রকাশে আনার কারণ কী কোনো স্ট্যান্টবাজি কি না জানতে চাইলে গিয়াসউদ্দিন সেলিম বলেন, তা হবে কেন? আসলেই বলার প্রয়োজন পড়েনি। তাছাড়া ছবিটি দুই বাংলার কলাকুশলীদের নিয়ে নির্মিত হয়েছে। যেখানে যে চরিত্র প্রয়োজন-ধরুন ঢাকার চরিত্রে ঢাকার অভিনয়শিল্পী আবার আগরতলার চরিত্রে আগরতলার অভিনয়শিল্পীও রয়েছে। আবার রয়েছেন কলকাতার শিল্পীরা। সুতরাং শঙ্কিত হওয়ার কিছু নেই।

'স্বপ্নজাল' ছবিতে পরীমণি ছাড়া আরও অভিনয় করছেন নবাগত ইয়াশ রোহান, ফজলুর রহমান বাবু, শাহানা সুমী, শহিদুল আলম সাচ্চু, শিল্পী সরকার, ইরফান সেলিম, মিশা সওদাগর, ফারহানা মিঠু, ইরেশ যাকের, মুনিয়া, শাহেদ আলী, আহসানুল হক মিনু প্রমুখ।
   
বিডি প্রতিদিন/১৬ জানুয়ারি, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর