২০ জানুয়ারি, ২০১৮ ১৪:০৮

‘পদ্মাবত’ মুক্তির জন্য সরে গেলেন অক্ষয়

অনলাইন ডেস্ক

‘পদ্মাবত’ মুক্তির জন্য সরে গেলেন অক্ষয়

‘প্যাডম্যান’ ও ‘পদ্মাবত’ দুটোই বিগ বাজেটের ছবি। দুই ছবিকে ঘিরেই বলিউডের শীর্ষস্থানীয় তারকাদের স্বপ্ন জুড়ে আছে। কিন্তু নানা করণে পিছিয়ে দু’টি ছবির মুক্তিক্ষণ একই দিনে এসে মিলে। এতে ব্যবসা নিয়ে চিন্তায় পড়ে বলিউড জগত। তাই লড়াইয়ে না গিয়ে ‘পদ্মাবত’য়ের জন্য মুক্তির দিনই পিছিয়ে দিল ‘প্যাডম্যান’।

২৫ জানুয়ারির পরিবর্তে অক্ষয় কুমারের ‘প্যাডম্যান’ মুক্তি পাবে ৯ ফেব্রুয়ারি। আগামী সপ্তাহে সঞ্জয় লীলা বানসালি ‘পদ্মাবত’-ই বলিউডে একমাত্র রিলিজ হতে চলেছে। শুক্রবার সঞ্জয় লীলা বানসালি এবং অক্ষয় কুমার যৌথ সাংবাদিক সম্মেলনে মুক্তির দিন পিছনোর ঘোষণা করেছেন। 

অক্ষয় জানিয়েছেন, শুটিং শুরু হওয়ার পর থেকে ‘পদ্মাবত’ যে বিতর্কের মধ্যে দিয়ে গিয়ে, শেষ পর্যন্ত দেশজুড়ে মুক্তি পাওয়ার অনুমতি পেয়েছে, সে কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি বলেছেন, “উনি (সঞ্জয় লীলা বানসালি) অনেক কিছুর মধ্যে দিয়ে গেছেন। এই সময় অনেক বেশি জরুরি তাদের ছবিটার মুক্তি। এর গুরুত্ব আমার ছবির থেকে বেশি।”

একই সঙ্গে সঞ্জয় লীলা বানসালিও অক্ষয়ের এমন সিদ্ধান্তের পর তাকে ধন্যবাদ জানাতে ভুলেননি। পরিচালক বলেছেন, ‘‘সারা জীবন আমি অক্ষয়ের কাছে কৃতজ্ঞ থাকব। এ ভাবেই আমরা একে অপরের পাশে দাঁড়াই।”

উল্লেখ্য, প্রথমে ‘পদ্মাবতী’ নামে ছবি মুক্তির দিন ধার্য হয়েছিল গত ১ ডিসেম্বর। ছবির মুক্তি ঘিরে দেশজুড়ে বিতর্ক, করণী সেনার বিক্ষোভ, দীপিকা পাড়ুকোনকে হুমকি, সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, জনস্বার্থ মামলা, সব পেরিয়ে শীর্ষ আদালতের রায়ের পর ছবির নাম পরিবর্তন করে ‘পদ্মাবত’ মুক্তির স্বাদ পেতে চলেছে।

বিডি প্রতিদিন/২০ জানুয়ারি, ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর