২০ জানুয়ারি, ২০১৮ ১৬:৩১

শুভ-নওশাবা-তিশার ‘বালিঘর’

অনলাইন ডেস্ক

শুভ-নওশাবা-তিশার ‘বালিঘর’

পরিচালক অরিন্দম শীলের নতুন ছবি‘বালিঘর’। যেখানে কলকাতার আবির চ্যাটার্জি, পার্ণো মিত্র, রুহুল ব্যানার্জি ,অনির্বাণ ভট্টাচার্য এর মতো তারকাদের পাশাপাশি বাংলাদেশের জনপ্রিয় তিনমুখ আরিফিন শুভ, নুসরাত ইমরোজ তিশা ও নওশাবা রয়েছেন। 

আজ শনিবার এই ছবি নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল ক্রিয়েশনস ও ভারতের নাথিং বিয়ন্ড সিনেমা। আর এই ছবিতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরকে অন্যভাবে দেখানো হবে। জানা যায়, ‘বালিঘর’-এর কাহিনি সাত বন্ধুর গল্প দিয়ে সাজানো। অনেকদিনের বন্ধুদের সঙ্গে দেখা হওয়ার পর এর গল্পের সূত্রপাত। আর এ সাত বন্ধুরই ছোটবেলাটা কাটে বিশ্বকবির শান্তিনিকেতনে। সেখানেই তারা পড়াশোনা করেছেন। 
নির্মাতা অরিন্দম শীল বলেন, ‘সিনেমায় এই সাত বন্ধুর ভাবনার বড় একটা জায়গাজুড়ে থাকবে রবীন্দ্রনাথ ঠাকুর। ওদের বন্ধুত্বের মূল শক্তিটাই হলো রবীন্দ্রনাথ। অনেক বছর পর তারা যখন কক্সবাজার সৈকতে এসে আবার একত্র হয়, তখন সম্পর্কের নানা টানাপোড়েন ভেসে উঠবে। সেখানেও আসবে রবীন্দ্রনাথের প্রসঙ্গ।’

পরিচালক অরিন্দম শীলের মতে ছবির সবচেয়ে জটিল চরিত্র হলো মধুময়। যা করছেন আরিফিন শুভ। শুভর চরিত্রটি একজন শেফের। ‘বালিঘর’ ছবির সংগীতায়োজনে থাকছে ব্যান্ড চিরকুট। ভারতের শাস্ত্রীয় পণ্ডিত বিক্রম ঘোষের সঙ্গে যৌথভাবে কাজ করবেন তারা। জানা যায়, আগামী মার্চ মাস থেকে ছবিটির কাজ শুরু হবে।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর