Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৮

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০৩:২২ অনলাইন ভার্সন
নিজের প্রথম হলিউড ছবি নিয়ে উচ্ছ্বসিত ধনুশ (ভিডিও)
অনলাইন ডেস্ক
নিজের প্রথম হলিউড ছবি নিয়ে উচ্ছ্বসিত ধনুশ (ভিডিও)
ফাইল ছবি

কৃষ্ণাঙ্গ ছেলেটির বলিষ্ঠ পেশি নেই বটে, তবে অভিনয় দক্ষতা রয়েছে। আর সেই পুঁজিকে সম্বল করেই এবার হলিউডের পথ ধরলেন ধনুশ। প্রকাশ্যে এল তার প্রথম হলিউড ছবির টুকরো ঝলক। ফরাসি ও ইংরেজি ভাষার এ ছবির কাহিনী আবর্তিত হয়েছে নায়ককে কেন্দ্র করেই।

প্রখ্যাত ফরাসি লেখক রোমেইন পুয়েরতোলাসের বেস্টসেলিং উপন্যাসকে কেন্দ্র করে এ ছবি বানিয়েছেন কানাডার পরিচালক কেন স্কট। ছবিতে ধনুশের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন একাধিক অস্কার নমিনেটেড অভিনেতা। নায়িকা ফরাসি অভিনেত্রী বেরেনিস বেজো। ফ্রেঞ্চ-ইংলিশ এই কমেডির ফরাসি ভার্সনের নাম ‘এক্সট্রাঅর্ডিনেয়ার ভয়েজ ডু ফকির’। ইংরেজিতে ‘দ্য এক্সট্রাঅর্ডিনারি জার্নি অফ দ্য ফকির’।

ছবিতে ধনুশকে দেখা যাবে এক স্ট্রিট ম্যাজিশিয়ান হিসেবে। রাজস্থানের প্রত্যন্ত অঞ্চলে জীবন কেটেছে যার। অথচ ঘটনাচক্রে পৌঁছে যায় বিদেশে। ভাষা না জেনে বিদেশে বেজায় বিপাকে পড়ে অজাতশত্রু ওরফে ওজু। তবে কিছুটা ভাগ্যের জোরে, আর কিছুটা উপস্থিত বুদ্ধিতে সব বিপত্তি পেরিয়ে যায় সে। আর এই চক্করেই প্রায় গোটা বিশ্ব ঘুরে ফেলে। 

উপন্যাসের আঙ্গিকেই গোটা গল্প সাজিয়েছেন পরিচালক। ভারত ছাড়াও ইটালি, ফ্রান্স, ইংল্যান্ড ও লিবিয়ায় হয়েছে শুটিং। ধনুশের কাজে বেজায় খুশি পরিচালক। নিজের প্রথম হলিউড ছবি নিয়ে উচ্ছ্বসিত ধনুশও। চান ফ্রান্সের পাশাপাশি ভারতীয় দর্শকরাও এ ছবিকে সমানভাবে পছন্দ করুক তাঁর এ নয়া রূপ।

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর‌

আপনার মন্তব্য

up-arrow