২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:৫২

এই তারকার এক টুইটে সংস্থার ক্ষতি ১১ হাজার কোটি টাকা!‌

অনলাইন ডেস্ক

এই তারকার এক টুইটে সংস্থার ক্ষতি ১১ হাজার কোটি টাকা!‌

সোশ্যাল মিডিয়ায় কখন কোন জিনিস ভাইরাল হয়ে যাবে, তা কেউই হয়তো আগে থেকে আঁচ করতে পারেন না। বিশেষ করে কোনও খ্যাতনামা শিল্পী কিংবা কোনও বিখ্যাত ব্যক্তিত্বের টুইট বা পোস্ট যে কোনও মুহূর্তে খবরের শিরোনামে উঠে আসতে পারে। কিন্তু একটি টুইটে কি কখনও ১১ হাজার কোটি টাকার ক্ষতি হতে পারে?‌ শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে সোশ্যাল ম্যাসেজিং অ্যাপ স্ন্যাপ চ্যাটের সাথে। 

গত বৃহস্পতিবার আমেরিকান তারকা কাইলি জেনার একটি টুইট করেন। আর তার ওই টুইটের পরপরই স্ন্যাপ চাটের ১.‌৩ বিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ হাজার ৫২৫ কোটি টাকা ক্ষতি হয়ে যায়। 

নিজের টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে কাইলি জানান, কেউ কি স্ন্যাপচ্যাট খুলছেন?‌ না কি শুধু আমিই যে স্ন্যাপচ্যাট খুলছি না? খুব খারাপ লাগছে।‌

অর্থাৎ সরাসরি জানান, তিনি আর এই মেসেজিং অ্যাপটি ব্যবহার করছেন না। আর এরপরই সংস্থা শেয়ার মার্কেটে ধাক্কা খায়। পড়তে থাকে শেয়ার, কমে যায় মার্কেট ভ্যালু। যার ফলে সংস্থাটির ক্ষতি হয় বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ হাজার কোটি টাকা। পরে আরেকটি টুইট করে কাইলি স্ন্যাপচ্যাটের প্রশংসা করলেও ফল যা হওয়ার ততক্ষণে হয়ে গিয়েছিল।

বিডি প্রতিদিন/২৪ ফেব্রুয়ারি ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর