২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:৩৯

'কৃষ্ণকলি' নন্দিতা

অনলাইন ডেস্ক

'কৃষ্ণকলি' নন্দিতা

'কৃষ্ণকলি আমি তারেই বলি ' রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত এই গানটি 'লেজার ভিশন' এর ব্যানারে প্রকাশিত হয়েছে। গানটি গেয়েছেন রবীন্দ্রসঙ্গীত শিল্পী নন্দিতা মুখার্জী। 'কৃষ্ণকলি'র চরিত্রায়ন করেছেন গায়িকা নিজেই। গানটির ভিডিও নির্মাণ করেছেন লতা আচারিয়া এবং সংগীতায়োজনে ছিলেন শাইক শান।

মানিকগঞ্জের মহাদেবপুর জমিদার বাড়িসহ এক মনোরম লোকেশনে চিত্রায়িত হয়েছে রবি ঠাকুরের এই গানটি। নন্দিতা বলেন, চেষ্টা করেছি আমার সর্বোচ্চ গায়কী দিয়ে গাইবার। আশা রাখছি নবীন শিল্পী হিসেবে গানটি সবার কাছে সমাদৃত হবে।

পেশায় ইঞ্জিনিয়ার নন্দিতার গানে প্রথম হাতেখড়ি বাবা রবীন্দ্রসঙ্গীত শিল্পী কাজল মুখার্জীর কাছে। বুলবুল একাডেমী অফ ফাইন আর্টস (বাফা) থেকে অল্প বয়সে তিনি রবীন্দ্রসঙ্গীত এর উপর ডিপ্লোমা কোর্স সম্পন্ন করেন। তালিম নেন বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী স্বপন দত্ত ও দেশবরেণ্যশিল্পী মিতা হকের কাছে।

বর্তমানে লন্ডনে নন্দিতা প্রবাস জীবনে শত ব্যস্ততার মাঝেও গানের চর্চা চালিয়ে যাচ্ছেন। ইতোমধ্যেই তার দুটি  রবীন্দ্রসংগীতের মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে। রবীন্দ্রনাথের গানের পাশাপাশি পঞ্চকবির গান ও আধুনিক গান করতেও পছন্দ করেন নন্দিতা।

বিডি প্রতিদিন/২৫ ফেব্রুয়ারি, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর