১৮ মার্চ, ২০১৮ ১৬:৪৬

এই ফিল্মের সবচেয়ে কঠিন দিকটা হলো 'প্রপস': তিশা

পান্থ আফজাল, পাইকগাছা, খুলনা

এই ফিল্মের সবচেয়ে কঠিন দিকটা হলো 'প্রপস': তিশা

তৌকির আহমেদের নতুন ছবি ‘ফাগুন হাওয়া’। মহান ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে এই ছবি নির্মিত হচ্ছে। ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা ও সিয়াম আহমেদ। ছবিতে নাসির চরিত্রে সিয়াম ও দীপ্তি চরিত্রে অভিনয় করছেন তিশা।

আজ পাইকগাছার রাউলী আর কে মহেশ্চন্দ্র ইউনিষ্টিটিউটে চলছে এই ছবির মঞ্চের দৃশ্যের শুটিং। এই দৃশ্যে নেগেটিভ চরিত্রে দেখা যাবে রওনক হাসানকে।  যে কিনা থিয়েটার চর্চার ঘোর বিরোধী। তিনি ছদ্ববেশে সিয়াম, তিশা ও সাজু খাদেমের থিয়েটার চর্চাকেন্দ্রে ঢুকেন। তার সঙ্গে রয়েছে একঝাঁক সঙ্গীসাথী। এই দৃশ্যে সিয়াম ও রওনক হাসানের সাথে রয়েছেন তিশা, সাজু খাদেম, সঞ্জয় গোষ্সামী, নুশরাত জাহান জেরী, কানিজ ফাতেমা সূচী, রানা, হাসান প্রমুখ।

এই ছবির সবচেয়ে কঠিনতম বিষয় হচ্ছে প্রপস। কস্টিউম বানানো গেলেও এতো বছর আগের প্রপস ম্যানেজ করা নিয়ে অভিনেত্রী তিশা বলেন, 'এই ফিল্মের সবচেয়ে কঠিন দিকটা হলো প্রপস। সেই ৭০ বছর আগের গাড়ি, ঘোড়ার গাড়ি, প্রপস এই ছবির ডিরেক্টর খুবই সুনিপুনভাবে খুঁজে বের করেছেন বা করিয়েছেন! আমার কাছে এই বিষয়টা অনেক ভালো লেগেছে।'

এই ছবিতে চমক হিসেবে তৌকির আহমেদ কাস্ট করেছেন বলিউড অভিনেতা যশপাল শর্মাকে। তাকে পাকিস্তানি পুলিশ কর্মকর্তা হিসেবে দেখা যাবে এই ছবিতে। খুলনার পাইকগাছায় ১০ মার্চ থেকে শুরু হয়েছে সিনেমাটির শুটিং। 

তৌকির আহমেদ বলেন, "আমার ভাবনায় পরবর্তী ছবি পাহাড়ী এলাকা অর্থাৎ হিলি এলাকা নিয়ে। তবে আরেকটি গল্পের ছবি করার বিষয়ও মাথায় ঘুরছে। জীবনানন্দ দাশকে নিয়ে ছবি করার পরিকল্পনা আছে। এটি নিয়ে রীতিমত হোম ওয়ার্ক বা গবেষণা করছি।'

ছবিতে আরও অভিনয় করেছেন আবুল হায়াত, আফরোজা বানু, ফারুক হোসেন, আজাদ সেতু, আবদুর প্রমুখ। 

প্রসঙ্গত, টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় তৈরি হচ্ছে চলচ্চিত্র ‘ফাগুন হাওয়া’। প্রযোজনা করছে ইমপ্রেস টেলিফিল্ম।

বিডি প্রতিদিন/১৮ মার্চ, ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর