২৩ মার্চ, ২০১৮ ১০:৪৯

এক ঝাঁক তারকা নিয়ে দীপু হাজরা এবার নেপালে

অনলাইন ডেস্ক

এক ঝাঁক তারকা নিয়ে দীপু হাজরা এবার নেপালে

নাট্য নির্মাতা হিসেবে দীপু হাজরা একটি পরিচিত নাম। ইতোমধ্যে বেশ ভালো নাটক নির্মাণ করে দর্শকদের মনে আলাদা একটা জায়গা করে নিয়েছেন তিনি। তবে তার সব নাটকগুলো নির্মিত হয়েছে দেশেই। কিন্তু এবার ঈদের নাটক নির্মাণ করতে এই প্রথম শুটিংয়ে যাচ্ছেন নেপালের কাঠমন্ডু ও পোকরায়। 

“বাধন ড্রিম ভিশন” এর প্রযোজনায় নির্মিত হতে যাচ্ছে ৮টি একক নাটক ও একটি ৭ পর্বের ধারাবাহিক। নাটকগুলোতে অভিনয় করবেন সারিকা, ইরফান সাজ্জাদ, তানজিন তিশা, জোভান, নাবিলা ইসলাম, তানভীরসহ নেপালের স্থানীয় কয়েকজন শিল্পী। দীপু হাজরা  সাথে পরিচালক হিসেবে আরও রয়েছেন আসাদুজ্জামান আসাদ ও আমিনুল ইসলাম। 

নাটকগুলো রচনা করেছেন মাসুম শাহরিয়ার, আহসান আলমগীর, অরন্য পাশা, ডি.এম রুম্মান, রূপান্তর, প্রিস এ আর, জুয়েল কবির, পারভেজ ইমাম প্রমুখ।
 
শুটিং প্রসঙ্গে নাট্য নির্মাতা দীপু হাজরা বলেন, গেল বছরে একটি গান নির্মান করতে মালয়েশিয়াতে গিয়েছিলাম, বিদেশের মাটিতে শুটিং করার অভিজ্ঞতা বেশ ভালোই হয়েছিল। এবার সে অভিজ্ঞতা কাজে লাগিয়ে আশা করি ভালোভাবেই কাজগুলো শেষ করতে পারবো। যে সকল শিল্পী ও কলাকুশলী রয়েছে, এক কথায় বলা যায় বেশ শক্ত ও অভিজ্ঞ একটি টিম। ভালো কিছু হবে আশা করি।

প্রযোজনা সংস্থা “বাধন ড্রিম ভিশনের” কর্ণধার মো. বোরহান খান বলেন, দেশে আমার প্রতিষ্ঠান থেকে অনেক নাটক নির্মাণ করা হয়। কিন্তু আমি সব সময় চেষ্টা করি সেই সাথে বিদেশের কৃষ্টি-কালচার ও বিভিন্ন সুন্দর সুন্দর নির্দশনগুলো আমাদের দর্শকরা যাতে দেখতে পারেন, তাই প্রায়ই আমি বিদেশে নাটকের শুটিং করতে যাই। আর সে যাত্রায় আবারও যাচ্ছি নেপালে। ভালো গল্প, স্বনামধন্য নির্মাতা ও শিল্পী কলাকুশলী দ্বারা এ ইউনিট নিয়ে আমি মুভ করছি। আশা করি দর্শকরা এবার ঈদে ভালো কিছু দেখতে পারবেন। 


বিডি-প্রতিদিন/২৩ মার্চ, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর