১৮ এপ্রিল, ২০১৮ ১৫:৪৮

দিনাজপুরের নাট্য উৎসবে মঞ্চ মাতালো 'সলিউশন এক্স'

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের নাট্য উৎসবে মঞ্চ মাতালো 'সলিউশন এক্স'

'নাটক হোক অসাম্প্রদায়িক বাঙালির শাশ্বত শক্তি' শ্লোগানকে সামনে রেখে দিনাজপুর নাট্য উৎসবে মঞ্চ মাতিয়েছে দিনাজপুর নবরূপীর নাটক সলিউশন এক্স। 

আত্মভোলা এক বিজ্ঞানী আর তার দুই সঙ্গীর গবেষণা অবলম্বনে নাটক 'সলিউশন এক্স'। মানুষের যৌবন ধরে রাখার ওষুধ আবিষ্কারের লক্ষ্য নিয়ে দিন-রাত গবেষণার পর সেটি উল্টো ফল বয়ে আনে- এমনি কাহিনী নাটকটির। সেটি নিয়ে হাস্যরসাত্মক নানা ঘটনা দেখা যায় এ নাটকে। আর এই নাটক উপস্থিত দর্শকের মন ছুঁয়ে যায়। 

নাট্য সমিতির মির্জা আনোয়ারুল ইসলাম তানু স্মরণে দ্বাবিংশ দিনাজপুর নাট্য উৎসবের ১৯তম দিনে মঙ্গলবার দিবাগত রাতে দিনাজপুর নবরূপীর পরিবেশনায় সলিউশন এক্স নাটক পরিবেশিত হয়। 

বাদল সরকারের রচনায় ও শামীম রাজার নির্দেশনায় নাটকটি পরিবেশন করে নবরূপীর নাট্যকর্মীরা। 

নাটকটি উপভোগ করতে দর্শকের কানায় কানায় পূর্ণ হয় নাট্য সমিতির মিলনায়তন। নাটক চলাকালীন কখনো সুনসান নিরবতা, কখনো হাসি পাল্লা হৈহুল্লাতে ভরে উঠে পুরো মিলনায়তন। মাতিয়ে রাখে দর্শকদের।  

নাটকের অভিনয় শিল্পীরা হলেন- শামীম রেজা, রায়হান পারভেজ সিফাত, কোরাইশা আকতার স্মৃতি, আবু আহাদ পিয়াস, মনোয়ার পারভেজ সরকার, মো. আকবর আলী, আয়েশা মনি, প্রণব চন্দ্র শীল, শশাংঙ্ক সাহা বাবুন, সিফাত-ই-জাহান শিউ ও শিশুশিল্পী সৌহার্দ্য এবং নেপথ্যে ছিলেন আরও ১০ জন।

বিডি প্রতিদিন/১৮ এপ্রিল ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর