১৮ এপ্রিল, ২০১৮ ১৭:০০

এবার মস্কো যাচ্ছে আশরাফ শিশিরের 'গোপন'

অনলাইন ডেস্ক

এবার মস্কো যাচ্ছে আশরাফ শিশিরের 'গোপন'

‘গোপন-দ্য ইনার সাউন্ড’। নির্মাতা আশরাফ শিশিরের আরেকটি থ্রিলারধর্মী পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। গাড়িওয়ালার পর নির্মাতার এ ছবিটিরও মস্কোতে ‘২০তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব -ডিটেকটিভফেস্ট’-এ প্রদর্শনী হতে যাচ্ছে।

এর আগে ২০১৪ সালে ‘গাড়িওয়ালা’ নির্মাণ করে রীতিমত হইচই ফেলে দেন আশরাফ শিশির। ইমপ্রেম টেলিফিল্মের পরিবেশনায় তার নির্মিত ছবিটি ৬টি মহাদেশের ২৬টি দেশের প্রায় ৮০টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয় এবং কয়েকটি উৎসবে পুরস্কার অর্জন করে।

আর এবার নির্মাতার পরবর্তী ছবি ‘গোপন-দ্য ইনার সাউন্ড’ শুরু করেছে নতুন যাত্রা।আগামী ২৩ এপ্রিল রাশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সরাসরি যোগ দেবেন নির্মাতা আশরাফ শিশির। ২৭ এপ্রিল ‘ইউনিয়ন অব সিনেমাটোগ্রাফারস্’ কেন্দ্রে উৎসবের সমাপনী অনুষ্ঠিত হবে।

তবে ‘গোপন’ নিয়ে এই প্রথম কোনো আন্তর্জাতিব চলচ্চিত্র উৎসবে যাত্রা করেননি নির্মাতা। বরং এর আগে সম্প্রতি অনুষ্ঠিত ‘৩৬তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব উরুগুয়ে’তে প্রদর্শিত হওয়া ছাড়াও ভারত, নেপাল, কানাডা, ইটালী, স্পেন, চিলি, বেলজিয়াম, উরুগুয়ে, প্যারাগুয়ে, রাশিয়া মোট ১০টি দেশের ১৪টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে এবং ‘দিল্লী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ আন্তর্জাতিক ক্যাটাগরি ‘অ্যাক্রস দ্য বর্ডার’ বিভাগে শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসাবে পুরস্কার লাভ করে।

চলচ্চিত্রটির পরিচালক আশরাফ শিশির বলেন: তারকোভস্কি- আইজেনস্টাইন এর দেশে একটি আন্তর্জাতিক উৎসবে সবাই বাংলাদেশের এবং বাংলা ভাষার একটা ছবি দেখবে এটা নিশ্চয়ই আমার কাছে আনন্দের বিষয়। আমরা ছবিটি এ বছর বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার পরিকল্পনা করছি।

থ্রিলারধর্মী ছবিটিতে আন্ডারগ্রাউন্ড পলিটিক্সে জড়িয়ে যাওয়া এক পিতা, তার হারিয়ে যাওয়া স্ত্রী এবং একমাত্র কন্যাসন্তানের বিবর্তন, একজন জনপ্রিয় লেখিকার জীবনে মনস্তাত্বিক অসহায়ত্বের মাঝে একজন ফ্লপ ছবির নির্মাতার আগমন কিভাবে কয়েকটি খুন আর নতুন কিছু স্বপ্নের জন্ম দেয় – তা দেখানো হয়েছে। 

ছবিতে অভিনয় করেছেন সুমনা সোমা, কাবেরী, ইমরান, লাবন্য ক্যাটরিনা, আনন জামান, সেরাজুল ইসলাম, সৌরভ তোফাজ্জল, আবুল কালাম আজাদ, মান্নাফ কাইজার, দেবীপ্রসাদ, মিলা, দীপ, বিউটি, উজ্জ্বল, ফেরদৌস রেজা, রুদ্রনীল, শুভ সহ চারশ’ নাট্যকর্মী। শিশুশিল্পীরা হল রাজকন্যা, দূর্বা, কিন্নর ও রনন। চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করেছেন রাফায়েত নেওয়াজ এবং চিত্রগ্রহণ ও সম্পাদনা করেছেন সাব্বির মাহমুদ। গোপন প্রযোজনা করেছে মিডিয়াএইড বাংলাদেশ, কানাডিয়ান মিডিয়া এন্টারটেইন্টমেন্ট ইনক এবং ডিজিসুগার।

বিডিপ্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর