Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ এপ্রিল, ২০১৮ ১১:৫০ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ এপ্রিল, ২০১৮ ১২:৩৯
এক ছবিতেই ৮৪ হাজার কোটি টাকা আয় স্পিলবার্গের
অনলাইন ডেস্ক
এক ছবিতেই ৮৪ হাজার কোটি টাকা আয় স্পিলবার্গের
সংগৃহীত ছবি

স্টিভেন অ্যালান স্পিলবার্গ। তিনি একজন মার্কিন চলচ্চিত্র নির্মাতা ও প্রযোজক। ড্রিম ওয়ার্কস স্টুডিও'র সহ-প্রতিষ্ঠাতাকে আধুনিক হলিউড যুগের প্রতিষ্ঠাতা হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। এ পর্যন্ত তিন তিনবার অস্কার পুরস্কার জয় করেছেন স্পিলবার্গ।

তবে এবার নতুন এক ইতিহাস রচনা করেছেন। তিনি পৃথিবীর প্রথম ও এখন পর্যন্ত একমাত্র পরিচালক, যাঁর ছবি বিশ্বব্যাপী ১০ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছে; যা টাকার অঙ্কে প্রায় চুরাশি হাজার কোটির সমান। এর আগে কোনো পরিচালক এত বড় অঙ্কের মাইলফলক ছুঁতে পারেননি। 

স্টিভেন তাঁর সর্বশেষ ছবি ‘রেডি প্লেয়ার ওয়ান’-এর মাধ্যমে নতুন এই ইতিহাস তৈরি করলেন। আয়ের দিক থেকে ৭১ বছর বয়সী এই পরিচালকের পরেই আছেন ‘দ্য লর্ড অব রিংস’ ছবির নির্মাতা পিটার জ্যাকসন ও ‘ট্রান্সফরমার’ ছবির পরিচালক মাইকেল বে। 

স্পিলবার্গ এখন হলিউডের বিখ্যাত ফ্র্যাঞ্চাইজি ‘ইন্ডিয়ানা জোনস’-এর পঞ্চম কিস্তি নিয়ে কাজ করছেন। এ ছাড়া কয়েকটি বড় প্রকল্প রয়েছে তাঁর হাতে। গত মার্চ মাসে মুক্তি পাওয়া ‘রেডি প্লেয়ার ওয়ান’ ছবির পরিচালক ও প্রযোজক দুই স্টিভেন স্পিলবার্গ। টাই শেরিডান, অলিভিয়া কোকি, বেন মেন্ডেলসন, সাইমন পেগ, টি জে মিলারসহ অনেকে এখানে অভিনয় করেছেন। অ্যাডভেঞ্চারধর্মী এই সায়েন্স ফিকশন চলচ্চিত্রটি আরনেস্ট ক্লাইনের একই নামের একটি উপন্যাস থেকে তৈরি।

বিডিপ্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow