২৪ এপ্রিল, ২০১৮ ১৭:২৯

'অভিনেত্রী হতে চাইলে বিছানায় যেতে হবে'

অনলাইন ডেস্ক

'অভিনেত্রী হতে চাইলে বিছানায় যেতে হবে'

ঊষা জাদভকে যৌন সম্পর্কের প্রস্তাব দেয়া হয়েছিল।

বলিউডে অভিনেত্রী হতে চাইলে বিছানায় যেতে হবে বলে মন্তব্য করেছেন এক অভিনেত্রী। নিজের তিক্ত অভিজ্ঞতার কথা বর্ণনা করে নাম প্রকাশে অনিচ্ছুক ওই অভিনেত্রী বলেন, সে যেখানে চেয়েছে আমার শরীরের সেখানেই হাত দিয়েছে। আমি হতভম্ব হয়ে গিয়েছিলাম। আমি তাকে থামিয়ে দিয়েছিলাম। তখন সে বলল, তোমার মনোভাব যদি এ রকম হয়, তাহলে তুমি এখানকার জন্য উপযুক্ত না।

এদিকে ভারতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন অভিনেত্রী ঊষা জাদভ। সিনেমার সঙ্গে সংশ্লিষ্ট এক ব্যক্তি তাকে সরাসরি যৌন সম্পর্কের প্রস্তাব দিয়েছিলেন বলেও তিনি অভিযোগ করেছেন। ঊষা জাদভ বলেন, আমাকে বলা হয়েছিল-তুমি যদি এ ভূমিকা পেতে চাও তাহলে আমার সঙ্গে শুতে হবে।

বলিউডে নায়িকাদের যৌন হয়রানির বিষয়ে এরই মধ্যে কিছু নায়িকা কথা বলেছেন। কিন্তু বিষয়টি নিয়ে আরও অনেকের তিক্ত অভিজ্ঞতা থাকলেও তারা মুখ খুলতে চান না।

নাম প্রকাশে অনিচ্ছুক সে অভিনেত্রীর কাছে এক সাংবাদিক জানতে চেয়েছিলেন, এ ধরনের ঘটনা তিনি কেন প্রকাশ করলেন না? এমন প্রশ্নের জবাবে সে অভিনেত্রী বলেন, কেউ যদি এসব কথা বলে তাহলে সবাই মেয়েটিকে দোষ দিয়ে বলবে মেয়েটি প্রচারণা চায়। বলবে মেয়েটির কোনো মেধা নেই এবং সে টাকা উপার্জন করতে চায়।

বলিউডে যৌন হয়রানির বিরুদ্ধে বেশ সোচ্চার রাধিকা আপ্তে। তিনি বলেন, অনেকেই ভয় পায়। কারণ এখানে কিছু ব্যক্তি এত ক্ষমতাধর যে তাদের সৃষ্টিকর্তার মতো মনে করা হয়। অনেকে মনে করেন, যৌন হয়রানির বিষয়গুলো নিয়ে প্রকাশ্যে কথা বললে তাদের ক্যারিয়ার নষ্ট হবে।

রাধিকা আপ্তে মনে করেন, হলিউডে যৌন হয়রানির বিরুদ্ধে সেখানকার নারী-পুরুষ সবাই যেভাবে একত্র হয়েছে সেটি বলিউডেও দরকার। 

বলিউডের সুপরিচিত অভিনেতা ফারহান খান বলেন, এটা খুবই দুর্ভাগ্যজনক বাস্তবতা। আশা করি, এটার পরিবর্তন হবে। ফারহান খান মনে করেন, বলিউডে যৌন হয়রানির বিরুদ্ধে মেয়েরা যেভাবে মুখ খুলেছে তাদের অপরাধীরা লজ্জার মধ্যে পড়েছে। 

সূত্র: বিবিসি বাংলা।


বিডি প্রতিদিন/২৪ এপ্রিল ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর