Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ এপ্রিল, ২০১৮ ০৯:০২ অনলাইন ভার্সন
আপডেট : ২৫ এপ্রিল, ২০১৮ ০৯:০৭
'নিয়তি' ইস্যুতে যা বলল জাজ মাল্টিমিডিয়া
অনলাইন ডেস্ক
'নিয়তি' ইস্যুতে যা বলল জাজ মাল্টিমিডিয়া

'নিয়তি' ছবিতে নৃত্য পরিচালনার জন্য জাতীয় পুরস্কারে ভূষিত হয়ে হাবিব খুশি হননি। কারণ ছবিতে তিনি নৃত্য পরিচালনাই করেননি। জাতীয় পুরস্কারের জন্য সংশ্লিষ্ট ছবির প্রযোজনা প্রতিষ্ঠান থেকেই নাম পাঠানো হয়। এজন্য ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগের আঙুল উঠে। বিভিন্ন গণমাধ্যমে ছবিটির প্রযোজক হিসেবে জাজ মাল্টিমিডিয়াকে দায়ী করা হলেও প্রতিষ্ঠানটি সে অভিযোগ অস্বীকার করেছে। তারা বলছে, ছবিটি তারা পরিবেশন করেছে। কিন্তু প্রযোজনার দায়িত্বে তারা ছিলেন না।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানায়, জাজ মাল্টিমিডিয়া একটি স্বনামধন্য চলচ্চিত্র প্রযোজনা, পরিবেশক প্রতিষ্ঠান। সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও নৃত্য পরিচালক হাবিবকে কেন্দ্র করে কোনো কোনো মহল উদ্দেশ্য মূলকভাবে জাজ মাল্টিমিডিয়ার সুনাম ক্ষুন্ন করার লক্ষে মিথ্যাচার করছে। নিয়তি চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান এ. এইচ. খান এন্টারটেইনমেন্ট যাহার স্বত্তাধিকারী আনিসুর রহমান। উল্লেখ করতে চাই জাজ মাল্টিমিডিয়া 'নিয়তি' চলচ্চিত্রটির পরিবেশক মাত্র। নিয়ম অনুযায়ী জাতীয় চলচ্চিত্র পুরস্কার এর জন্য প্রযোজনা প্রতিষ্ঠান আবেদন করে। তাই এই চলচ্চিত্রের তথ্যগত কোনো ভুলের দায় জাজ মাল্টিমিডিয়ার উপর বর্তায় না। আমরা এই মিথ্যাচারের প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে সংশ্লিষ্ট মহলকে জাজ মাল্টিমিডিয়াকে জড়িয়ে সকল ধরনের মিথ্যাচার থেকে বিরত থাকার জন্য আহব্বান জানাচ্ছি, অন্যথায় জাজ মাল্টিমিডিয়া আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে।

মঙ্গলবার বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডকে একটি চিঠি দেয় 'এ.এইচ. খান এন্টারটেইনমেন্ট' নামের একটি প্রতিষ্ঠান। আনিসুর রহমান স্বাক্ষরিত ওই চিঠিতে দাবি করা হয়েছে 'নিয়তি' ছবিটি এ.এইচ. খান এন্টারটেইনমেন্ট প্রযোজনা করেছে।  

বিডি প্রতিদিন/২৫ এপ্রিল, ২০১৮/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow