Bangladesh Pratidin

ফোকাস

  • সুন্দরবনের ৩ জলদস্যু বাহিনীর ৫৭ সদস্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেছেন
প্রকাশ : ২৫ এপ্রিল, ২০১৮ ১০:৫৪ অনলাইন ভার্সন
আপডেট : ২৫ এপ্রিল, ২০১৮ ১১:১৬
ইন্টারভিউ : সাদিয়া জাহান প্রভা
বারবার আমাকে ঠকতে হয়েছে
বারবার আমাকে ঠকতে হয়েছে

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। সমসাময়িক সব অভিনেত্রীর চেয়ে তার সাবলীল অভিনয় ও এক্সপ্রেশন সবার মাঝে ছড়ায় মুগ্ধতা। এই অভিনেত্রীর সমসাময়িক ব্যস্ততা ও বিভিন্ন অজানা বিষয় নিয়ে থাকছে আজকের আলাপন- পান্থ আফজাল 

শুটিংয়ে ব্যস্ত নাকি?
নাহ... আজ বাসায় আছি। শরীরটা ভালো নেই, ঠিকমতো কথা বলতে পারছি না। মাইগ্রেনের সমস্যাটা বেড়েছে।
 
নতুন বছরের শুরুটা কেমন ছিল?
বছরের শুরুতেই একাধিক পুরস্কার পেয়েছি। অনেকেই আমার কাজের প্রশংসা করেছেন। দর্শকদের কাছ থেকেও ইতিবাচক সাড়া পেয়েছি। হাতে কাজও রয়েছে প্রচুর।

‘শবনমের দ্বিতীয় গল্প’ কাহিনীচিত্রে কাজ কেমন হয়েছে?
এটি একটি অসাধারণ গল্পের কাজ। ঈদের জন্যই নির্মাতা সেতু আরিফ এটি নির্মাণ করেছেন। জানা মতে, পাণ্ডুলিপিটাও তার করা। ‘শবনমের দ্বিতীয় গল্প’র শবনম হচ্ছি আমি যার স্বামী কোনো কারণে ফিরে আসে না। ইটের ভাটার শ্রমিক হিসেবে শবনম শুরু করে নতুন যুদ্ধ। এক সময় শবনম মোহনলালের মুখোমুখি হয়। কাজটি আমার মনের মতো হয়েছে। আমার বিপরীতে আনিসুর রহমান মিলন রয়েছেন।

আপনার প্রথম চলচ্চিত্র ‘রূপবতী’ চলচ্চিত্রের আপডেট কি?
২০০৯ সালে ‘মনপুরা’ চলচ্চিত্রের মাধ্যমে সিনেমায় আসার কথা ছিল আমার; কিন্তু সেটা হয়ে ওঠেনি। দীর্ঘ বিরতির পর এবার নির্মাতা অঞ্জন আইচের নির্মিত ছবি ‘রূপবতী’তে অভিনয় করছি। ছবির গল্প শোনার পরই কাজ করতে রাজি হয়ে যাই। আর আমার নায়ক থাকছেন ফেরদৌস ভাই। তিনি চমৎকার মানুষ। আসলে ‘রূপবতী’ চলচ্চিত্রের কাজটি এই মে মাসেই হওয়ার কথা ছিল। কিন্তু ঈদের কাজের ব্যস্ততা আর কালবৈশাখীর আবহাওয়ার কারণে পরিচালকও একটু সময় পিছিয়েছেন। আশা করি ঈদের পরেই চলচ্চিত্রটির শ্যুটিং শুরু হবে। ছবিটি মাওয়াঘাটের মনোরম দৃশ্য দিয়ে শুরু হবে বলেই জেনেছি। ছবিতে আরও অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ, তারিক আনাম খান, সোহেল খান ও সাবেরী আলম।

ঈদকে সামনে রেখে ব্যস্ততা কেমন?
অনেক ব্যস্ত! কারণ ঈদের কাজগুলোর প্রতি দর্শকের আগ্রহ থাকে বেশি। সেদিক থেকে বরাবরই চেষ্টা করি ভিন্ন গল্প ও চরিত্রে অভিনয় করতে। অনেক এক ঘণ্টার নাটকে কাজ করেছি। কিছুদিন আগে ইউসুফ আলি খোকনের রচনায় আর সাখাওয়াত মানিকের নির্মাণে ‘তোমার আমার গল্প শেষে’ নাটকে কাজ করেছি। এতে আমি নীতা নামের চরিত্রে অভিনয় করেছি। নাটকটিতে সহশিল্পী ছিলেন ইরফান সাজ্জাদ। তবে মার্চে চয়নিকা চৌধুরীর একটি কাজ করে ভালো লেগেছিল। একাত্তর সালের প্রেক্ষাপটে তৈরি ‘ও আমার দেশের মাটি’; সহশিল্পী ছিল শিপন মিত্র।

এর আগে অজ্ঞাতনামা কাউকে উদ্দেশ্য করে ফেসবুকে স্ট্যাটাসও দিয়েছিলেন...
হ্যাঁ দিয়েছিলাম। স্ট্যাটাসটা দিয়েছিলাম মিডিয়ার কিছু মানুষের জন্য। যারা আমার ব্যাপারে ভ্রান্ত ধারণা পোষণ করেন। আশা করি, যাদের উদ্দেশ্যে দিয়েছি তারা বুঝে গেছে। এ বিষয়টি নিয়ে আর ভাবছি না আপাতত।

নিজেকে বিশ্লেষণ করেন কীভাবে ...
আমি খুব বেশি কৌশলী নই। খুব অভিমানী। খুব স্পষ্টভাষী। আমাকে বোঝা খুব সহজ। তাই এসব কারণে বারবার আমাকে ঠকতে হয়েছে।

সামনের পরিকল্পনা কী?
একেবারে ঝামেলামুক্ত থাকতে চাই। নিজের মতো করে বেছে বেছে ভালো কিছু কাজ করতে চাই।

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow