২১ মে, ২০১৮ ০০:১৩

সালমানের 'রেইস থ্রি'তে বাংলাদেশির গান

অনলাইন ডেস্ক

সালমানের 'রেইস থ্রি'তে বাংলাদেশির গান

যুক্তরাজ্যের হয়ে কিক বক্সিংয়ে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ান আলী জ্যাকো বাংলাদেশী বংশোদ্ভূত একজন ব্রিটিশ নাগরিক। কিকবক্সিং থেকে সংগীত শিল্পি হয়ে ওঠা আলী জ্যাকো এবার বলিউডে পদার্পন করেছেন। 

বলিউডের ভাইজান খ্যাত সালমান খানের আলোচিত ছবি ‘রেইস থ্রি’তে এবার গান গেয়েছেন তিনি। আগামী ঈদে মুক্তির অপেক্ষায় থাকা ‘রেইস থ্রি’ ছবিতে আলী জ্যাকোর সেই গানটির কথা ও সুর তার নিজের করা।

আলী জ্যাকো জানান, গত সেপ্টেম্বরে সালমান খান লন্ডনে যান। সেখানে তিনি আলী জ্যাকোর গাওয়া গানগুলো তাঁর পছন্দ হয়। পরে সেগুলো থেকে ৭টি ইংরেজি গান নিয়ে দেশে ফিরেন সালমান। সেখান থেকে গানগুলো পুনরায় বাছাই করে ‘আই ফাউন্ড লাভ’ গানটি ‘রেইস থ্রি তে ব্যবহারের সিদ্ধান্ত নেন। 

এরপর আলী জ্যাকো গত ডিসেম্বরে জ্যাকো ভারতে যান। সেখানে গানটির হিন্দি সংস্করণের আনুষ্ঠানিক কাজ সম্পন্ন করেন। ‘রেইস থ্রি’ টিমের সবাই তার গিটারে স্বাক্ষর করেন। পরে গানটি হিন্দি সংস্করণ করে ‘রেইস থ্রি’তে ব্যবহার করা হয়। তবে হিন্দি সংস্করণে গানটিতে কে কণ্ঠ দিয়েছেন সেটি চমক হিসেবেই রেখেছে ‘রেইস থ্রি’ টিম।

এর আগে তার নিজের লিখা ও সুর করা একাধিক গানে তিনি কণ্ঠ দিয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য ‘আই ফাউন্ড লাভ’, ‘ওনলি থিং আই সি’, ‘হোয়াট ইফ আই লাভড ইউ লাইক দ্যাট’ এবং ‘আর্মি অব অ্যাঞ্জেলসের’।  ‘আর্মি অব অ্যাঞ্জেলস’ ইতিমধ্যেই একটি ইংরেজি চলচ্চিত্রের সাউন্ড ট্র্যাক হিসেবে মনোনিত হয়েছে। 

 
বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর