Bangladesh Pratidin

প্রকাশ : ২১ জুন, ২০১৮ ০৯:২৩ অনলাইন ভার্সন
আপডেট : ২১ জুন, ২০১৮ ১৪:০৩
প্রেক্ষাগৃহে ছবি প্রদর্শনে প্রযোজককে কোনো টাকা দিতে হবে না
অনলাইন ডেস্ক
প্রেক্ষাগৃহে ছবি প্রদর্শনে প্রযোজককে কোনো টাকা দিতে হবে না
bd-pratidin

সাধারণ প্রযোজক ও সিনেমা হল মালিকদের কথা চিন্তা করে প্রেক্ষাগৃহে ডিজিটাল সিনেমা প্রজেকশন সিস্টেম স্থাপন করতে যাচ্ছে বাংলাদেশর নতুন কোম্পানি লাইভ এস. কে টেকনোলজিস। ইতোমধ্যে সার্ভার সিস্টেম বিতরণের মাধ্যমে এই কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে শর্ত সাপেক্ষ দ্রুত সময়ের মধ্যে প্রজেক্টর ও সাউন্ড সিস্টেম বিতরণ করবে কোম্পানিটি। আর সবকিছু করা হবে বিনামূল্যে।

এ বিষয়ে লাইভ এস.কে টেকনোলজিস ডিরেক্টর ইয়াসির আরাফাত দিনে দিনে হলের সংখ্যা কমে যাওয়ার কারণ ব্যাখ্যা করে বলেন, আমরা বাংলাদেশে চলচ্চিত্রের ব্যবসার উন্নয়নের জন্য এই উদ্যোগ নিয়েছি। 

তিনি বলেন, ৩৫ এম.এম-এর সময় হলে সিনেমা প্রদর্শনের জন্য প্রযোজককে টাকা দিতে হতো না, কিন্তু এখন দিতে হয়। একটি সুপার হিট সিনেমার জন্য একজন প্রযোজককে গুণতে হয় ২৫ থেকে ৩০ লক্ষ টাকা। শুধুমাত্র তাই নয় প্রদর্শন মেশিনের ভাড়ার জন্য অনেক হল মালিক ছবি চালাতে পারে না। তাই সাধারণ প্রযোজক ও হল মালিকদের কথা ভেবেই আমরা এই উদ্যোগ নিয়েছি। আর ছবি প্রদর্শনের ক্ষেত্র সিনেমা হল মালিক ও প্রযোজকের মতমতাই হবে একমাত্র সিদ্ধান্ত।

এদিকে, এ বিষয়ে চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকের সঙ্গে কথা হয়েছে বলে জানিয়েছেন লাইভ এস.কে টেকনোলজিস্রে ক্রিয়েটিভ ডিরেক্টর তামজিদ-উল-আলম অতুল। লাইভ এস.কে টেকনোলজিসে সার্ভার থেকে কোনোভাবে মুভি পাইরেসি করা সম্ভব নয় বলেও দাবি করেন তিনি।

বিডি-প্রতিদিন/২১ জুন, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow