১৪ জুলাই, ২০১৮ ০৯:৫৩

মহাকালের ৩৫ বছর পূর্তিতে ‘নীলাখ্যান’র মঞ্চায়ন

অনলাইন ডেস্ক

মহাকালের ৩৫ বছর পূর্তিতে ‘নীলাখ্যান’র মঞ্চায়ন

সংগৃহীত ছবি

মহাকাল নাট্য সম্প্রদায়ের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ দিনব্যাপী নানা আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে বিকেলে আয়োজন পুনর্মিলনী, সাংস্কৃতিক অনুষ্ঠান, কোরিওগ্রাফি, প্রতিষ্ঠবার্ষিকী সম্মাননা প্রদান, আলোচনাসভা ও নাট্যপ্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোলাম কুদ্দুছ এবং বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সভাপতিমণ্ডলীর সদস্য নাট্যজন লাকী ইনাম। সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য অ্যাডভোকেট আফজাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন দলের প্রতিষ্ঠাতা সদস্য কবির আহামেদ।

সন্ধ্যা সোয়া ৭টায় পরিবেশিত হবে মহাকাল নাট্য সম্প্রদায় প্রযোজনায় দ্রোহ ও প্রেমের কবি কাজী নজরুল ইসলাম এর ‘সাপুড়ে’ আশ্রয়ে আনন জামান রচিত এবং ইউসুফ হাসান অর্ক নির্দেশিত মানব প্রেমের অমর উপাখ্যান ‘নীলাখ্যান’ এর ৪১তম মঞ্চায়ন।

উল্লেখ্য, নিয়মিত নাট্যচর্চার প্রত্যয়ে ১৯৮৩ সালের ১৪ জুলাই  মহাকাল নাট্য সম্প্রদায় প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে নাট্যচর্চায় মহাকাল নাট্য সম্প্রদায় ৩৯টি প্রযোজনা মঞ্চে এনেছে ও ইতোমধ্যে ৩৯টি প্রযোজনার ৯৯৮টি প্রদর্শনী এবং দুটি নাট্য প্রযোজনার শতাধিক মঞ্চায়ন এবং একটি প্রযোজনার দেড়শততম মঞ্চায়ন সম্পন্ন করে। 


বিডি প্রতিদিন/১৪ জুলাই ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর