২০ জুলাই, ২০১৮ ১১:৪৬

হলিউডে ব্যর্থ হয়ে বলিউডে ফিরছেন প্রিয়াঙ্কা-দীপিকা

অনলাইন ডেস্ক

হলিউডে ব্যর্থ হয়ে বলিউডে ফিরছেন প্রিয়াঙ্কা-দীপিকা

হলিউডে গত কয়েক বছর ধরে পুরো মনোযোগ দিয়েও খুব একটা পাত্তা পাচ্ছেন না বলিউডের প্রথম সারির অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও প্রিয়াঙ্কা চোপড়া। অভিনেত্রী হিসেবে হলিউডে তাদের প্রাপ্তি ঠিক কতটা অহংকারযোগ্য তা নিয়েও প্রশ্ন উঠেছে।

টিভি সিরিজ় ‘কোয়ান্টিকো’ এবং ছবি ‘বেওয়াচ’-এর পর হলিউডে তেমন কোনও নামকরা প্রযোজনায় দেখা যাচ্ছে না প্রিয়াঙ্কাকে। অথচ তাকে ঘিরে এত প্রচার, স্পটলাইটের এত রমরমা! হয়তো সেই কারণেই মিডিয়ার সামনে উপস্থিতি বজায় রাখতে যে কোনও প্রচারে প্রিয়াঙ্কাকে থাকতেই হয়। র‌্যালফ লরেনের পোশাক পরে মেট গালায় সকলের নজর টানা বা মেগান মার্কেল ও প্রিন্স হ্যারির রাজকীয় বিয়েতে নিমন্ত্রণ রক্ষা বা নিক জোনাসের সঙ্গে প্রেম; প্রিয়াঙ্কার সামাজিক জীবন বিদেশে যতটা আলোচিত হচ্ছে, তার অভিনয় কেরিয়ারও ততটাই মসৃণ হচ্ছে তো?

মাঝে ‘আ কিড লাইক জেক’-এ একটি পার্শ্বচরিত্র করেছিলেন প্রিয়াঙ্কা। কিন্তু সে ছবির ডিস্ট্রিবিউশন জোরালো নয় বলে বেশি লোক দেখেননি। যদিও সানডান্স ফিল্ম ফেস্টিভ্যালে প্রশংসিত হয়েছিল প্রিয়াঙ্কার অভিনয়। হলিউডে বেশিরভাগ সময়টা প্রিয়াঙ্কাকে থাকতে হয়— কারণ প্রোমোশনাল ইভেন্ট, ব্র্যান্ড এনডোর্সমেন্ট এবং শুটিং শিডিউলের সঙ্গে পাল্লা দিয়ে দুই মহাদেশে নিয়মিত যাওয়া-আসাটা কার্যত অসম্ভব। ফলে বলিউডেও খুব বেশি উপস্থিতি নেই প্রিয়াঙ্কার।

ভারতে তার শেষ ছবি মুক্তি পেয়েছিল ‘জয় গঙ্গাজল’। ছবিটি বক্স অফিসে তেমন পাত্তা পায়নি। এখন বলিউডের কেরিয়ারে স্রোত ফেরাতে অন্তত দু’-তিনটে পরপর হিট প্রয়োজন অভিনেত্রীর। বোধহয় সেই কারণেই সালমান খানের বিপরীতে ‘ভারত’-এ সই করেছেন প্রিয়াঙ্কা। অন্য দিকে ফারহান আখতারের সঙ্গে সোনালি বসুর ‘দ্য স্কাই ইজ় পিঙ্ক’-এর মতো একটি চ্যালেঞ্জিং ছবিতেও থাকছেন তিনি। আবার নিজের প্রযোজনা সংস্থার কাজও চালিয়ে যাচ্ছেন। কিন্তু হলিউডে ‘ইজ়ন্‌ট ইট রোম্যান্টিক’ বলে যে ছবিতে তিনি লিয়াম হেমসওয়ার্থের সঙ্গে থাকবেন, সেই ছবিও মাল্টিস্টারার। ফলে সেখানেও তিনি কতটা ঔজ্জ্বল্য দেখাতে পারবেন, প্রশ্ন থাকছেই।

অন্য দিকে দীপিকা কিন্তু ‘ট্রিপল এক্স: জ়্যান্ডার কেজ’ করার পর নিজের ভারতীয় ক্যারিয়ারেই মন দিয়েছিলেন। একটি সুপারহিরোর চরিত্রে তার থাকার কথা। কিন্তু সেই ছবি সম্পর্কে এই মুহূর্তে কিছু শোনা যাচ্ছে না। বিশাল ভরদ্বাজের সঙ্গে পরের ছবির ভবিষ্যৎও আশঙ্কাজনক, ছবির আর এক অভিনেতা ইরফান অসুস্থ বলে। সূত্র: আনন্দবাজার

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর