Bangladesh Pratidin

প্রকাশ : ২২ জুলাই, ২০১৮ ১৩:৪২ অনলাইন ভার্সন
আজাচৌর গল্পের ছবিতে পূর্ণিমা
আলাউদ্দীন মাজিদ
আজাচৌর গল্পের ছবিতে পূর্ণিমা

একদিকে নঈম ইমতিয়াজ নেয়ামুল ‘এক কাপ চা’ এর পর দীর্ঘদিন আর কোনো ছবি নির্মাণ করেননি। অন্যদিকে পূর্ণিমাও অনেক দিন হলো বড় পর্দায় অনুপস্থিত। এবার দুজনই ফিরছেন চলচ্চিত্রে। তাও আবার একসঙ্গে। মানে নঈমের ছবিতে নায়িকা হচ্ছেন পূর্ণিমা। আর এই নির্মাতা নির্মাণ করতে যাচ্ছেন প্রখ্যাত সাংবাদিক প্রয়াত আহমদ জামান চৌধুরীর (আজাচৌ) গল্প নিয়ে চলচ্চিত্র ‘জ্যাম’।  ছবিটি নির্মাণ হবে প্রয়াত নায়ক মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান ‘কৃতাঞ্জলী চলচ্চিত্র’ এর ব্যানারে।

২০০৮ সালে মান্না মারা যাওয়ার পর তার প্রতিষ্ঠান থেকে এবারই প্রথম আবার ছবি নির্মাণ হতে যাচ্ছে। খবরটি নিশ্চিত করেছেন ছবির পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামূল। প্রয়াত সাংবাদিক আহমেদ জামান চৌধুরীর ‘জ্যাম’ গল্প থেকে ছবির চিত্রনাট্য ও সংলাপ তৈরি করছেন পান্থ শাহরিয়ার। ট্রাফিক জ্যামে প্রতিদিন মানুষের অবর্ণনীয় দুঃখ কষ্টের মানবিক দিকটি এই গল্পে মর্মস্পর্শীভাবে তুলে ধরা হয়েছে। আগামীকাল ঢাকা ক্লাবে ছবিটি নিয়ে সংবাদ সম্মেলন হওয়ার কথা রয়েছে। সেখানে ছবিটি সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের আর বিশেষ অতিথি থাকছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। পরিচালক নেয়ামূল জানান, বৃহস্পতিবার রাতে ছবিটিতে অভিনয়ের ব্যাপারে পূর্ণিমার সঙ্গে চুক্তি হয়েছে।

 ছবিতে পূর্ণিমাকে দেশের জনপ্রিয় একজন নৃত্যশিল্পীর ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে। ‘জ্যাম’ ছবির শুটিং শুরু হবে এ বছর অক্টোবর মাসে। ছবিতে পূর্ণিমার বিপরীতে কে অভিনয় করছেন, এ ব্যাপারে আপাতত কিছুই বলতে চাননি নির্মাতা।

তিনি  জানান, একজন জনপ্রিয় নায়কের সঙ্গে প্রাথমিক আলোচনা হয়েছে। এখনো যেহেতু চুক্তি স্বাক্ষর হয়নি, তাই তাঁর ব্যাপারে কিছু বলতে চাই না। আগস্টের মাঝামাঝি সময়ে এই নায়কের সঙ্গে চুক্তি স্বাক্ষর হবে। এদিকে ‘জ্যাম’ ছবির পাশাপাশি নঈম ইমতিয়াজের আরেকটি ছবিতে অভিনয় করতে যাচ্ছেন পূর্ণিমা।

ছবির শিরোনাম ‘গাঙচিল’। যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদেরের ‘গাঙচিল’ উপন্যাস অবলম্বনে ছবিটি নির্মিত হবে। নির্মাতা জানান, ৩ আগস্ট ছবির প্রধান চরিত্রের দুই অভিনয়শিল্পী পূর্ণিমা ও ফেরদৌসের সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হবে। একই সময়ে সংবাদ সম্মেলন করে ছবিটি সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

বিডি প্রতিদিন/ ২২ জুলাই ২০১৮/ ওয়াসিফ 

আপনার মন্তব্য

up-arrow